যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

সাংবাদিকের ওপর হামলা : বন্ধ হচ্ছে সেই হাসপাতাল ৪ আসামি রিমান্ডে

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খবর সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন ইন্ডিপেনডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার হাসান মিসবাহ ও ক্যামেরাপারসন সাজু মিয়া। রাজধানীর কামরাঙ্গীরচরে এসপিএ রিভার সাইড মেডিকেল সেন্টার নামের এক ক্লিনিকে ভুয়া চিকিৎসকের বিষয়ে খবর সংগ্রহের সময় মঙ্গলবার বিকালে মারধরের শিকার হন ওই দুই সাংবাদিক। এ ঘটনায় হাসান মিসবাহ বাদী হয়ে মামলা দায়েরের পর ক্লিনিকের মালিক ডা. এম এইচ উসমানীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার তাদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানালে প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম ফারাহ দিবা ছন্দা।
এদিকে গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের একটি টিম সরজমিন এসপিএ রিভার সাইড মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন। ঘটনাস্থলে গিয়ে তারা দেখতে পান- ‘অনাকাক্সিক্ষত কারণে সব ডায়াগনস্টিক কার্যক্রম বন্ধ রয়েছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত।’ ফটকে এ রকম একটি নোটিস ঝুলানো রয়েছে। আর অনলাইন ডাটাবেজ পর্যবেক্ষণ করে দেখা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে এসপিএ মেডিকেল সেন্টার নামে একটি ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্সের জন্য আবেদন করা হয়েছে, যা অসম্পূর্ণ এবং কোনো কাগজপত্র আপলোড করা হয়নি। প্রতিষ্ঠানটির মালিক দেওয়ান মো. আবু জাহিদ।
পরিদর্শন টিম জানায়, ডা. এইচ এম উসমানী সাম্প্রতিককালে প্রতিষ্ঠানটি কিনে নিয়েছেন। তার লোকজন দাবি করেছেন, তিনি শুধু এই প্রতিষ্ঠানে ব্যক্তিগত চেম্বার করেন। কোনো ধরনের ডায়াগনস্টিক টেস্ট করা হয় না। প্রতিষ্ঠানটি তালা বন্ধ থাকায় সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। প্রতিষ্ঠানটির কোনো লাইসেন্স না থাকায় তা বন্ধের সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের কমিটি।
অন্যদিকে ক্লিনিকের পক্ষ নেয়ায় কামরাঙ্গীরচর থানার উপপরিদর্শক (এসআই) মিলনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই ঘটনায় আজ বৃহস্পতিবার বিকাল ৪টায় কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে মানববন্ধন করবেন গণমাধ্যম কর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়