যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী : বিএনপির কাজ ঘরে বসে থেকে সরকারের সমালোচনা করা

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশকে গোলামি থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। দেশের যে কোনো দুর্যোগে মানুষের পাশে ছিল এবং আছে আওয়ামী লীগ সরকার। জনবান্ধব এই সরকারের আমলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। সরকার মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু বিএনপি নামে একটা দল আছে যারা কোনো কাজ করে না এবং জনগণের পাশেও থাকে না। তাদের কাজ হলো ঘরে বসে থেকে সরকারের সমালোচনা করা। গতকাল বুধবার সকাল ১০টায় শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা’ শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লিমিটেড ডুংরিয়ার উপকারভোগীদের মধ্যে আবর্তক তহবিল থেকে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, এতবড় বন্যা গেল। কোথাও তো তাদের দেখা গেল না। মাঝেমধ্যে রাস্তাঘাটে কিছু ছিটিয়ে দিয়ে গেছে লোক দেখানোর জন্য। কিন্তু আওয়ামী লীগ সরকার বন্যা পরিস্থিতিতে সার্বক্ষণিক মানুষের পাশে ছিল। ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে, সহায়তা এখনো চলমান আছে এবং আরো দেয়া হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামাঞ্চলের মানুষের ভালোবাসেন। হাওরাঞ্চলের মানুষের প্রতি তার মায়া বেশি। আর এজন্যই হাওরাঞ্চলে আমরা বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছি। গ্রামাঞ্চলে টিউবওয়েল ও স্যানিটারি ল্যাট্রিন দেয়া হয়েছে। যেখানে যা প্রয়োজন সব করা হচ্ছে। কাজেই শেখ হাসিনাকে মনে রাখতে হবে। ইনশাল্লাহ খুব শিগগিরই আমরা সব সমস্যার সমাধান করতে পারব। আমাদের বিদ্যুতের সমস্যাও দূর হয়ে যাবে। এজন্য একটু ধৈর্য ধরতে হবে।
মন্ত্রী আরো বলেন, যারা বলে আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা বেজে গেছে তাদের ঘণ্টাই জনগণ বাজিয়ে দিয়েছে। আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা কখনোই বাজবে না। আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কীভাবে ক্ষমতায় এসেছিল দেশের মানুষ তা জানে। কথায় আছে শকুনের দোয়ায় গরু মরে না। সুতরাং কোনো ভয়ভীতি নেই। আওয়ামী লীগ দেশের মানুষের সঙ্গে ছিল, আছে এবং সব সময়ই থাকবে।
চেক বিতরণ অনুষ্ঠানে বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়া সমবায় সমিতি লিমিটেডের সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট বিভাগীয় কর্মকর্তা মৃণাল কান্তি বিশ্বাস ও জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসি (ল্যান্ড) সকিনা আক্তার, ওসি খালেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজি তহুর আলী, ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মদনমোহন রায়সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।
এরপর বিকালে উপজেলার পাগলা সরকারি হাইস্কুল এন্ড কলেজের মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়