যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

বাড়িসহ বিপুল সম্পদ : অনুসন্ধান চেয়ে ওসি মনিরুলের বিরুদ্ধে হাইকোর্টে রিট

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার বাড়ি দখল ও ৮তলা বাড়িসহ বিপুল সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। গতকাল বুধবার জনস্বার্থে তিনি এই রিট দায়ের করেন। রিটে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।
দৈনিক প্রথম আলোতে প্রকাশিত ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে একটি প্রতিবেদন গত সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন ব্যারিস্টার সুমন। তখন আদালত দুদকের জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এ বিষয়ে অনুসন্ধান হওয়া উচিত। পরে আদালত তদন্ত চেয়ে ব্যারিস্টার সুমনকে হাইকোর্টে একটি আবেদন দাখিল করতে বলেন।
গতকাল রিট দাখিলের পর শুনানিতে আদালত বলেন, এভাবে দুর্নীতি-অনিময় চলতে পারে না। চলতে দেয়া যায় না। সবকিছুর জবাবাদিহিতা থাকা দরকার। এরপর রিট শুনানি ২১ আগস্ট পর্যন্ত মুলতবি ঘোষণা করে আদালত ব্যারিস্টার সুমনকে বলেন, এর মধ্যে দুদকে আবেদন করে আসেন। দুদক যদি কোন ব্যবস্থা না নেয় তাহলে আমরা দেখব।
শুনানি শেষে ব্যারিস্টার সুমন গণমাধ্যমকে বলেন, আমার কাছে মনে হয়েছে, বিষয়টি আদালতের নজরে আনা দরকার। দুদকের তদন্তের জন্য এটা একটা গুরুত্বপূর্ণ মামলা। একজন ওসি কত টাকা বেতন পায়! যে টাকা বেতন পায় সেই টাকা দিয়ে কিভাবে এত সম্পদ অর্জন করা সম্ভব? বোঝা যাচ্ছে তিনি অবৈধ সম্পদ অর্জন করেছেন। দেশে অসংখ্য সৎ পুলিশ কর্মকর্তা রয়েছে। কিন্তু এই ওসির মতো যদি সবাই এত সম্পদ বানান, তাহলে সৎ কর্মকর্তারা মনে অনেক বেশি কষ্ট পাবেন। ফলে দেশে আর সৎ কর্মকর্তা নাও হতে পারেন।
গত ৪ আগস্ট প্রথম আলোতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ঢাকায় ৮তলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সীগঞ্জে তার রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়