যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

বার্জারের অ্যাওয়ার্ড আবেদন শুরু

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের স্থপতিদের জন্য ‘বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স ইন আর্কিটেকচার’ প্রতিযোগিতার ঘোষণা দিয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। এবারের আয়োজন এই প্রতিযোগিতার দশম আসর।
গতকাল বুধবার রাজধানীর গুলশানের একটি ক্লাবে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড আয়োজিত ইনস্টিটিউট অব বাংলাদেশের (আইএবি) সহযোগিতায় এই প্রতিযোগিতার ঘোষণা করেন অ্যাওয়ার্ড ডিরেক্টর স্থপতি কাজী এম আরিফ।
সংবাদ সম্মেলনে তিনি জানান, স্থাপত্যে সেরা কাজগুলোকে স্বীকৃতি দিতে বাজার ‘বার্জার ইয়াং আর্কিটেক্টস অ্যাওয়ার্ড’ চালু করে, যা পরে ২০০৭ সালে ‘বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স ইন আর্কিটেকচার’ (বিএইএ) নামকরণ করা হয়। এ বছর বিএইএ অ্যাওয়ার্ডের দশম পর্ব সংস্করণ অনুষ্ঠিত হচ্ছে। এটি স্থাপত্য ক্ষেত্রে একটি ঐতিহাসিক ও উল্লেখযোগ্য অর্জন। এই অ্যাওয়ার্ডের জন্য বাংলাদেশ লিমিটেড ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের সঙ্গে বার্জারের একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়। এর মধ্য দিয়ে এমওইউ এর অধীনে উভয় প্রতিষ্ঠান দেশের স্থপতিদের সেরা কাজের জন্য তাদের স্বীকৃতি দিতে কাজ করবে। তাই আইএবি ও বার্জার প্রতিযোগিতার জন্য উন্মুক্ত বিভাগে সবার কাছ থেকে প্রকল্প জমা দেয়ার আহ্বান জানাচ্ছে।
কাজী এম আরিফ বলেন, বাংলাদেশের সব স্থপতির কাছে আমরা ইলেক্ট্রনিক ফর্ম ও হার্ডকপি পৌঁছানোর চেষ্টা করব। মনোনয়ন জমা দেওয়ার ডেডলাইন ৩০ আগস্ট। এছাড়া চূড়ান্ত প্রকল্প জমা দেওয়ার শেষ দিন ৩০ সেপ্টেম্বর। অক্টোবর মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে প্রাথমিক জুরিবোর্ডের কাজ শেষ হবে। তৃতীয় ও চতুর্থ সপ্তাহে চূড়ান্ত জুরি কার্যক্রম শেষ হবে এবং তারা সাইট পরিদর্শন করবেন। সর্বশেষ নভেম্বর মাসের শেষ সপ্তাহে পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আইএবির সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, বার্জানের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, সেলস অ্যান্ড মার্কেটিংয়ের সিনিয়র জেনারেল ম্যানেজার মো. মহসিন হাবিব চৌধুরী, পিপিইজের প্রধান সাব্বির আহমাদ, চ্যানেল এনগেজমেন্টের প্রধান এ এম এম ফজলুর রশিদ এবং প্রোলিস্কসের প্রধান মোহাম্মাদ তরিকুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়