যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

ফুলবাড়ীতে প্রতিমা ভাঙচুর ও মন্দিরে অগ্নিসংযোগ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম থেকে : কুড়িগ্রামের ফুলবাড়ীতে শিব ও মনসা প্রতিমা ভাঙচুর করে মন্দিরে অগ্নিসংযোগ করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। মন্দিরে অগ্নিসংযোগ ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মধ্যে তীব্র ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। ফুলবাড়ী থানার পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে।
স্থানীয় একাধিক সূত্র জানায়, নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামে রতিকান্ত রায়ের বাড়ির উঠানের মন্দিরে দীর্ঘ দিন ধরে শিব ও মনসা মূর্তি রক্ষিত ছিল। মঙ্গলবার মধ্যরাতের কোনো এক সময় অজ্ঞাত দুর্বৃত্তরা ওই মন্দিরে রক্ষিত প্রতিমা ভাঙচুর ও মন্দিরে অগ্নিসংযোগ করে চলে যায়। মন্দিরটির প্রায় অর্ধেক পুড়ে যাওয়ার পর প্রতিবেশী গোলবার রহমান, মাইদুল ইসলাম ও বাদল চন্দ্র রায় আগুন দেখে গৃহকর্তা রতিকান্তকে ঘুম থেকে ডেকে তুলে মন্দির পুড়ে যাওয়ার ঘটনা জানান। পরবর্তীতে তিনি স্থানীয় লোকজনের সহযোগিতায় মন্দিরের আগুন নেভান। তবে কারা প্রতিমা ভাঙচুর করেছে ও মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে তা জানাতে পারেন নি রতিকান্ত।
দুঃখ ভারাক্রান্ত মনে রতিকান্ত বলেন, আমার বাবা ও দাদু এই মন্দিরে পূজা করতেন। আমার বাবার মৃত্যুর পর আমি এই মন্দিরে পূজার্চনা অব্যাহত রাখি।
প্রতিবেশী গোলবার রহমান সাংবাদিকদের জানান, রাত আড়াইটার দিকে মন্দিরে আগুন জ্বলতে দেখে রতিকান্তকে ঘুম থেকে ডেকে তোলেন তিনি। পরে সবাই মিলে মন্দিরের আগুন নিভিয়ে ফেলা হয়।
ফুলবাড়ী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কার্তিক চন্দ্র রায় বলেন, প্রতিমা ভাঙচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় তারা আতঙ্কিত হয়েছেন। বিষয়টি উপজেলা প্রশাসন ও পুলিশকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
নাওডাঙ্গা ইউনিয়নের হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন রায় বলেন, প্রতিমা ভাঙচুর ও মন্দিরে আগুন ধরিয়ে দেয়ার ঘটনা তাদের জন্য এক ধরনের হুমকি। দুর্বৃত্তরা হিন্দুদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার না পেলে প্রয়োজনে আন্দোলন করা হবে বলেও তিনি উল্লেখ করেন।
ফুলবাড়ী থানার ওসি ফজলুর রহমান বলেন, ঘটনাটি শুনে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস বলেন, ঘটনাটি দুঃখজনক। তদন্ত করে প্রকৃত দোষীব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়