যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

পাহাড় কাটায় স্ত্রীসহ চসিক কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পাহাড় কেটে স্থাপনা নির্মাণের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহুরুল আলম জসিম ও তার স্ত্রীসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বুধবার পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সাখাওয়াত হোসাইন বাদী হয়ে নগরীর আকবর শাহ থানায় মামলাটি দায়ের করেন।
অভিযুক্ত জহুরুল আলম জসিম (৫৩) চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর এবং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক। মামলায় তার স্ত্রী তাছলিমা বেগম (৩৯) এবং ভূমির তত্ত্বাবধায়ক মোহাম্মদ হৃদয়কেও (২৬) আসামি করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের উপপরিচালক মিয়া মাহমুদুল হক সংবাদমাধ্যমকে জানান, গত ৮ আগস্ট অধিদপ্তরের একটি পাহাড় কাটার অভিযোগ পেয়ে উত্তর পাহাড়তলীর লেকসিটি আবাসিক এলাকায় যায়। পরিদর্শনে পাহাড় কেটে একটি টিনশেড সেমিপাকা স্থাপনা নির্মাণ করার প্রমাণ পান সংশ্লিষ্টরা। ভূমির তত্ত্বাবধায়ক হৃদয়কে বুধবার শুনানিতে হাজির হওয়ার জন্য নোটিস দেয়া হয়। হৃদয় শুনানিতে হাজির হয়ে জানান, কেটে ফেলা টিলা শ্রেণির ভূমিটির প্রকৃত মালিক তিনি নন। কাউন্সিলর জহুরুল আলম জসীম ও তার স্ত্রী এই ভূমির মালিক।
তিনি এ সংক্রান্ত মালিকানা খতিয়ান দাখিল করেন।
মিয়া মাহমুদুল হক বলেন, তিন হাজার ঘনফুট পাহাড় কেটে স্থাপনা নির্মাণ করা হয়েছে। এজন্য ছোট-বড় কয়েকটি গাছ, সবুজ লতাপাতা, গুল্ম ও ঝাড় কেটে সাফ করা হয়েছে। তিনটি বড় বৃক্ষের গুঁড়ি আমরা ঘটনাস্থলে পেয়েছি। ১ হাজার ৩০৭ বর্গফুট টিলা ধ্বংস করা হয়েছে। তথ্যপ্রমাণ পেয়ে এবং শুনানিতে তত্ত্বাবধায়ক স্বীকারোক্তি দেয়ার পর তিনজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়