যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী সুলতানের জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শুভ সরকার, নড়াইল থেকে : নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সলতানের ৯৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় দিনটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এসএম সুলতান কমপ্লেক্সে (শিল্পীর নিজস্ব বাস ভবনে) কুরআন খতম, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, মাজার জিয়ারত, দোয়া মাহফিল, আর্ট ক্যাম্প ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেস ক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ছায়ানট ললিতকলা পরিষদ, নাট্যনন্দন, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন, মূর্ছনা সংগীত নিকেতন, চিত্রা থিয়েটার, গ্রেভ শিল্পী গোষ্ঠীসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুণ্ডুু, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু,নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামিমূল ইসলাম টুলু, এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদি বৈরাগী, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ, জেলা কালচারাল অফিসার হায়দার আলী, শিল্পী প্রতুল হাজরা, শিল্পী সালাউদ্দিন শীতলসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। সুলতান ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়