যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

নাটোর : ঠিকাদার কাজ না করেই টাকা তুলে নিলেন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে জেলা পরিষদের অর্থায়নে ডাস্টবিন নির্মাণে চরম অনিয়মের অভিযোগ উঠেছে। নির্মাণ না করেই লাখ টাকা তুলে নিয়েছেন ঠিকাদার। বিষয়টি নজরে এলে পুরোনো ডাস্টবিন মেরামত করা শুরু করেন সেই ঠিকাদার। পরে স্থানীয়দের তোপের মুখে কাজ বন্ধ করে দ্রুত স্থান ত্যাগ করেন ঠিকাদার নায়মুল সরকার বিলাশ।
স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদসহ এলাকাবাসী অভিযোগ করে বলেন, পুরোনো ডাস্টবিনে হাজার পাঁচেক টাকার টাইলস বসাচ্ছিলেন ঠিকাদার। তাও শুধু বালু দিয়ে কাজ সারছিলেন। কোনো সিমেন্ট নেই তাতে। টাইলস লাগানোর পরপরই খুলে যাচ্ছিল।
ঠিকাদারকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, কীভাবে কাজ হচ্ছে তা তিনি জানেন না। আমাদের স্থানীয় কমিশনার রানাকে ডেকেছি। কমিশনার তার কাছে কাজ সম্পর্কে জানতে চাইলে আমতা আমতা করে ঠিকাদার বিলাশ মোটরসাইকেল নিয়ে চলে যান।
নাটোর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর রানা হোসেন জানান, জেলা পরিষদ থেকে ২০২০-২১ অর্থবছরে একটি ডাস্টবিন নির্মাণে এক লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। গত মে মাসে কাজ সমাপ্ত দেখিয়ে বিল তুলে নেন ঠিকাদার। সম্প্রতি ডাস্টবিনের অস্তিত্ব না মেলায় বিষয়টি আলোচনায় আসে। এতে ঠিকাদার নায়মুল সরকার বিলাশ গতকাল থেকে তড়িঘড়ি করে শহরের হুগোলবাড়িয়ায় অবস্থিত পৌরসভার একটি পুরোনো ডাস্টবিনে টাইলস লাগিয়ে কাজ করতে থাকেন। নতুন ডাস্টবিনের বরাদ্দের লাখ টাকা উত্তোলন করে পুরোনো ডাস্টবিনে কাজ করায় স্থানীয়রা তাতে বাধা দেন।
এ বিষয়ে ঠিকাদার বিলাশের কাছে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।
নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি বলেন, পৌরসবার ডাস্টবিনে কাজ করতে হলে পৌর কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। সেক্ষেত্রে কোনো অনুমতি নেয়া হয়নি। কাজ না করেই টাকা তুলে নেয়ার ঘটনাটি দুঃখজনক। অনিয়মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার।
এ বিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী সাইদুল ইসলাম বিষয়টি খতিয়ে দেখে অনিয়মের সঙ্গে জড়িতদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়