যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

টিপু-প্রীতি হত্যা : জড়িত সন্দেহে গ্রেপ্তার আরো ২

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যায় জড়িত সন্দেহে আরো দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ নিয়ে জোড়া খুনের মামলায় ২২ জনকে গ্রেপ্তার করা হলো। গত রবিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সোহেল শাহরিয়ার ও মারুফ রেজা সাগর নামে ওই দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়। সোহেল শাহরিয়ার মতিঝিল থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং মারুফ রেজা সাগর ওয়ার্ড যুবলীগ নেতা। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. শাহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তার এড়াতে তারা দুজনই দেশ ছেড়ে পালানোর প্রস্তুতি নিচ্ছিলেন।
এদিকে সোহেল শাহরিয়ার ও মারুফ রেজা সাগরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার তাদের আদালতে হাজির করে ৫ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
অন্যদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশপ্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশিদ গতকাল সোমবার গণমাধ্যমকে বলেছেন, টিপু ও প্রীতি হত্যার ঘটনায় নির্দোষ কাউকে গ্রেপ্তার কিংবা হয়রানি করা হচ্ছে না। পারিপার্শ্বিকতা, সাক্ষ্যপ্রমাণ ও আগে গ্রেপ্তারদের কাছ থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে যাদের বিরুদ্ধে সুস্পষ্ট প্রমাণ পেয়েছি শুধু তাদেরই গ্রেপ্তার করা হচ্ছে। অন্যায়ভাবে কাউকে হয়রানি করা হচ্ছে না।
এর আগে শনিবার রাতে সোহেল, টিটু, রবিন ও খাইরুল নামে আরো চারজনকে এ মামলায় গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এ

হত্যা মামলার অন্যতম সন্দেহভাজন সুমন শিকদার মুসা গত ১২ মে ওমানে গ্রেপ্তার হওয়ার পর ৩১ জুলাই তাকে দেশে ফিরিয়ে আনে পুলিশ। তার আগে গত ২ এপ্রিল মুসার ভাই সালেহ শিকদার এবং মতিঝিল থানার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এছাড়া মাসুম মোহাম্মাদ আকাশ এবং আরফান উল্লাহ দামাল নামে আরো দুজন গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়। তাদের মধ্যে আওয়ামী লীগ নেতা ওমর ফারুককে হত্যাকাণ্ডের ‘পরিকল্পনাকারী’ হিসেবে চিহ্নিত করেছে র‌্যাব।
প্রসঙ্গত, গত ২৪ মার্চ রাত ১০টার দিকে রাজধানীর শাজাহানপুরে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু। ওই সময় টিপুর গাড়ির পাশে রিকশায় থাকা কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতিও গুলিতে নিহত হন। গুলিবিদ্ধ হন টিপুর গাড়িচালক মুন্নাও। এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় মামলা করেন। আগামী ৩১ আগস্ট আদালতে এ মামলায় তদন্ত প্রতিবেদন জমার দিন ধার্য রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়