যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

ছাত্রনেতাদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রফ্রন্টের

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ¦ালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বামপন্থি ছাত্র সংগঠনগুলোর বিক্ষোভ সমাবেশে লাঠিপেটার পর তাদের বিরুদ্ধে করা পুলিশের মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।
গতকাল বুধবার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ ও সাধারণ সম্পাদক শোভন রহমান এক বিবৃতিতে এ দাবি জানান। একই সঙ্গে আক্রান্ত ছাত্রনেতাদের নামে মামলা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় সংগঠনটি।
বিবৃতিতে নেতারা বলেন, গত ৫ আগস্ট রাতে সরকার অযৌক্তিকভাবে জ¦ালানি তেলের মূল্যবৃদ্ধি করে। সেদিন থেকেই প্রগতিশীল সংগঠনগুলো নানাভাবে এর প্রতিবাদ জানিয়েছে। এ ছাত্র সংগঠনগুলো ৭ আগস্ট বিকালে প্রতিবাদ সমাবেশ করে। এ সমাবেশে পুলিশ বর্বরোচিতভাবে হামলা চালায়। এতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুহাইল আহমেদ শুভ, সহসভাপতি লাবনী বন্যা, ঢাকা নগরের স্কুল সম্পাদক ফেরদৌস বাঁধনসহ অন্তত ৩০ জন আহত হয়। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গোটা দেশবাসী পুলিশের এই তাণ্ডব প্রত্যক্ষ করেছেন। এরপর পুলিশ ফেরদৌস বাঁধন, অনিক রয়, ডা. জয়দীপ ভট্টাচার্য, মশিউর রহমান রিচার্ড, সাদেকুল ইসলাম সোহেলসহ বিভিন্ন ছাত্র সংগঠনের ২১ জনের নামেই মিথ্যা মামলা করেছে। ছাত্র নেতারা বলেন, সরকার পুলিশকে আন্দোলন দমনের জন্য লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করছে। বিরোধী মতকে দমনের জন্য পুলিশি হামলা ও পরে মামলার আশ্রয় নেয়।
তারা বলেন, অবিলম্বে ছাত্র নেতাদের ওপর হামলার বিচার করতে হবে এবং ছাত্রনেতাদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে জ¦ালানি তেলের বাড়ানো মূল্য প্রত্যাহার করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়