যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

খাগড়াছড়ি : বিদ্যালয়ের গেট ভেঙে প্রাণ গেল শিশু শিক্ষার্থীর

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, খাগড়াছড়ি : খাগড়াছড়িতে বিদ্যালয়ের প্রধান গেট ভেঙে শ্রাবন দেওয়ান (৬) নামে এক শিক্ষার্থীর মৃত্যু ঘটেছে। সে জেলা সদরের খবংপড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের শিক্ষার্থী। গতকাল বুধবার সকাল ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। শ্রাবন দেওয়ান খাগড়াছড়ি পৌর শহরের নারানখাইয়া এলাকার বাসিন্দা প্রণয় দেওয়ানের ছেলে।
সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, সকালে মায়ের সঙ্গে বিদ্যালয়ে প্রবেশকালে বিদ্যালয়ের নবনির্মিত লোহার গেটটি হঠাৎ ভেঙে তার শরীরের ওপরে পড়ে। সেখান থেকে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রিপল বাপ্পী চাকমা জানান, মাথায় আঘাতের কারণেই মূলত: শিশুটির মৃত্যু হয়েছে।
এদিকে অভিযোগ উঠেছে, সদ্য নির্মিত বিদ্যালয় গেটটি নড়বড়ে হওয়ায় কাঠের ঠেঁস দিয়ে রাখা হয়েছিল। নির্মাণ কাজে ত্রæটির কারণে গেটটি ভেঙে পড়েছে। জানা গেছে, এলজিইডি এক বছর আগে (২০২০-২০২১ অর্থ বছর) কাজটি শেষ করেছিল।
স্থানীয় পৌর কাউন্সিলর অতিশ চাকমা জানান, মূলত: নির্মাণ ত্রæটির কারণে এই দুর্ঘটনা ঘটেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ও বিদ্যালয় কর্তৃপক্ষ এর দায় এড়াতে পারে না।
বিদ্যালয়ের প্রধানশিক্ষক ঝিনু চাকমা ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।
খাগড়াছড়ি সদর থানার ওসি মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের লাশ সুরতহাল রিপোর্ট তৈরি করে পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হবে। অভিযোগের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়