যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ : সাঈদীর বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

বিসিবির ধমকে পিছু হটলেন সাকিব : বিসিবি সভাপতি পাপনের আল্টিমেটামের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়ে চিঠি

পরের সংবাদ

আপিল বিভাগেও স¤্রাটের জামিন আবেদন বাতিল

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে তাকে কারাগারেই থাকতে হচ্ছে। গতকাল বুধবার বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।
গত ৮ আগস্ট সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানি শেষে গতকাল আদেশের জন্য দিন ধার্য ছিল। ঐদিন আদালতে সম্রাটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন এডভোকেট খুরশিদ আলম খান।
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের মামলায় গত ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান সম্রাটকে জামিন দেন। পরে ওই জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুদক। এ বিষয়ে শুনানি শেষে গত ১৮ মে সম্রাটের জামিন বাতিল করে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয় হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিল গত ২৩ মে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার আদালত। পরে ৮ আগস্ট এই বিষয়ে শুনানি শেষ হয়। গতকাল হাইকোর্টে জামিন বাতিলের আদেশ বহাল রাখে আপিল বিভাগ।
খুরশীদ আলম খান পরে গণমাধ্যমকে বলেন, সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্ট আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। সম্রাটের লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আদালত। ফলে তাকে কারাগারেই থাকতে হবে।
অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। ওই মামলায় তার বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। পরে তদন্ত শেষে ২০২০ সালের ২৬ নভেম্বর আদালতে জমা দেয়া অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০১৯ সালের ৭ অক্টোবর ক্যাসিনোকাণ্ডে কুমিল্লার চৌদ্দগ্রামে র?্যাবের হাতে গ্রেপ্তার হন সম্রাট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়