ডাকসু নির্বাচন ঘিরে পদাবনতি : স্বপদে ফিরছেন ঢাবি শিক্ষক শবনম

আগের সংবাদ

ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ আরোহীর মৃত্যু, দায় কার : গেটম্যানের অনুপস্থিতি নাকি মাইক্রোবাস চালকের অবহেলা > গেটম্যান নাজিম আটক

পরের সংবাদ

শ্রাবণের ধারা নেই, রয়েছে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শাওন রাতের ঝড় নেই। শ্রাবণ ঝরাও নেই। বারি নেই ভেতরে ও বাহিরে। চারদিকে উষ্ণতা। নিষ্ক্রিয় মৌসুমি বায়ু। তাই কমে গেছে বৃষ্টিপাত। আবহাওয়াবিদরা বলছেন কিছু এলাকায় তাপপ্রবাহ আরো বাড়তে পারে।
তবে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল অবস্থায় থাকায় মৃদু তাপপ্রবাহ বাড়লেও আগামী ২ দিনের মধ্যে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত হতে পারে বলে জানান আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক।
গতকাল সকালে আবহাওয়া অফিস ঢাকায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল। বেলা বাড়তেই তাপমাত্রা বেড়ে যায়। ভ্যাপসা গরমে নগরবাসীর নাভিশ্বাস ওঠে। বিকালে শুরু হয় স্বস্থির বৃষ্টি। বিকাল ৫টার দিকে অফিসফেরত মানুষকে ভিজিয়ে এক ঘণ্টার তুমুল বৃষ্টিতে রাজধানীর পরিবেশ শীতল হয়ে ওঠে।
বৃষ্টি স্বস্তি আনলেও বিপাকে পড়েন ঘরমুখো মানুষ। বৃষ্টিতে সড়কে যানজট ও যানবাহন সংকট সৃষ্টি হয়। গুলিস্তানসহ বিভিন্ন স্থানে মানুষকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।
আবহাওয়া অধিদপ্তর গতকাল সন্ধ্যা ৬টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, আজকেও ঢাকায় বৃষ্টি হতে পারে।
এছাড়া রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রার পরিবর্তন হবে না।
একই সঙ্গে ঝড়ের পূর্বাভাস দিয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়