করোনার ভুয়া রিপোর্ট : সাবরিনা-আরিফসহ আটজনের মামলার রায় ১৯ জুলাই

আগের সংবাদ

মসলার বাজারে ঈদের আঁচ : খুচরা বাজারে দামের উল্লম্ফন, ডলার সংকট ও এলসি জটিলতার অজুহাত

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জুলাই ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা
বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : বকশীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৭ প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে পৌর শহরে ভোক্তা অধিকার আইন, ফুটপাত দখল ও কারেন্ট জাল বিক্রির অপরাধে ৭ মামলায় ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন মুন জাহান লিজা। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী, মৎস্য কর্মকর্তা আশরাফুল ইসলাম রিয়েল। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে বকশীগঞ্জ থানা পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা বলেন, জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।
বীজ ও সার বিতরণ
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : রাজাপুরে উফশী আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৪৫০ জন প্রান্তিক ও ক্ষুদ্র চাষিকে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান কৃষকদের হাতে বীজ ও সার তুলে দেন। এ সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রিয়াজ উল্লাহ বাহাদুর, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেহেরুন নেচ্ছা পাপড়ি প্রমুখ উপস্থিত ছিলেন। প্রত্যেক চাষিকে এক বিঘা জমিতে পাঁচ কেজি বীজ, দশ কেজি ডিএপি ও দশ কেজি এমওপি রাসায়নিক সার সহায়তা দেয়া হয়।
উন্মুক্ত আলোচনা
দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে সরকারি কলেজে শিক্ষার্থীদের বাজেট সম্পর্কে ধারণা দিতে ও জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর প্রবন্ধ উপস্থাপন শীর্ষক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কলেজের অডিটরিয়ামে অর্থনীতি বিভাগ এ বাজেট সেমিনারের আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক। বাজেট সংক্রান্ত ফোকাস ডিসকাশন পর্ব পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি ও কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. ইদ্রিস মিঞা, অর্থনীতি সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক ও অর্থনীতি সহযোগী অধ্যাপক দাইমুল ইসলাম।
মাছ চাষ প্রশিক্ষণ
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে দুই দিনব্যাপী আধুনিক পদ্ধতিতে মাছ চাষ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ পেলেন স্থানীয় ৬০ জন মৎস্য চাষি। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত গতকাল বৃহস্পতিবার সমাপ্ত হয়। উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে প্রশিক্ষণ বাস্তবায়ন করেন উপজেলা মৎস্য দপ্তর। দুটি ব্যাচে ৩০ জন করে মোট ৬০ জন মৎস্য চাষি নিয়ে বুধবার সকাল থেকে উপজেলা পল্লী উন্নয়ন অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিসের সভাকক্ষে এ প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসসাদিকজামান।
প্রস্তুতি সভা
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : সদরপুরে করোনার চতুর্থ ঢেউ মোকাবিলায় সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুল রাসেলের সভাপতিত্বে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। এ সময় দেশে কোভিড-১৯ আক্রান্তের হার দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ায় ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি প্রয়োগসহ মাস্ক পরা বাধ্যতামূলক করার ওপর জোর দেয়া হয়। সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মাদ ওমর ফয়সল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জামসেদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মালেক মিয়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়