করোনার ভুয়া রিপোর্ট : সাবরিনা-আরিফসহ আটজনের মামলার রায় ১৯ জুলাই

আগের সংবাদ

মসলার বাজারে ঈদের আঁচ : খুচরা বাজারে দামের উল্লম্ফন, ডলার সংকট ও এলসি জটিলতার অজুহাত

পরের সংবাদ

প্রশিক্ষণার্থীদের আইজিপি : জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে

প্রকাশিত: জুলাই ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১, ২০২২ , ১:৩৫ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী ও চারঘাট প্রতিনিধি : আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই দেশের পুলিশ বাহিনী জনগণের পুলিশ হিসেবে গড়ে তোলার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছিলেন। তিনি ১৯৭২ সালের ৯ মে বাংলাদেশ পুলিশের প্রথম প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন। বর্তমান সরকারের সময় আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশ পুলিশকে উন্নত দেশের সমপর্যায়ে উন্নীত করতে পুলিশের বাজেট বৃদ্ধি ও সাংগঠনিক কাঠামোতে ক্যাডার পদসহ বিভিন্ন পদ সৃষ্টি করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ১৬৪তম ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)-২০২১ ব্যাচের ৪৫৩ জন শিক্ষানবিশ টিআরসির ছয় মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, পুলিশ সদস্যদের আধুনিকায়নে অপরাধী শনাক্তকরণ ও মামলা তদন্তে প্রকৃত তথ্য উদ্ঘাটনের লক্ষ্যে বাংলাদেশ পুলিশের সাইবার সেন্টার, ডিএনও ল্যাব, পুলিশ সদস্যদের কল্যাণের জন্য পুলিশ কল্যাণ ট্রাস্ট, পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং গঠন করা হয়েছে যা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল। জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশ প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। তিনি পুলিশ বাহিনীর উদ্দেশে বলেন, স্বাধীন দেশের পুলিশ হিসেবে পুলিশ বাহিনীর কর্তব্য জনগণকে সেবা করা, জনগণকে ভালোবাসা, দুর্দিনে জনগণকে সাহায্য করা, পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দেয়া।
সবশেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী টিআরসিদের মধ্যে তিনি পুরস্কার বিতরণ করেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদার প্রিন্সিপ্যাল ও এআইজি আবু হাসান মুহম্মদ তারিক বিপিএম, পুনাকের সভানেত্রী বেগম জীশান মীর্জাসহ উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তা এবং রাজশাহী বিভাগের পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়