করোনার ভুয়া রিপোর্ট : সাবরিনা-আরিফসহ আটজনের মামলার রায় ১৯ জুলাই

আগের সংবাদ

মসলার বাজারে ঈদের আঁচ : খুচরা বাজারে দামের উল্লম্ফন, ডলার সংকট ও এলসি জটিলতার অজুহাত

পরের সংবাদ

অতিবৃষ্টিতে মণিপুরে ভূমিধসে নিহত ৭ নিখোঁজ ৫৫

প্রকাশিত: জুলাই ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের মণিপুর রাজ্যে ভয়াবহ ভূমিধসে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সেখানের কর্মকর্তারা। গতকাল বৃহস্পতিবার শেষ রাতে রেলওয়ের একটি নির্মাণ স্থাপনায় ভূমিধসের ঘটনায় এখন পর্যন্ত ৫৫ জন নিখোঁজ রয়েছেন, যাদের জীবিত উদ্ধারের সম্ভাবনা খুবই ক্ষীণ। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, তুমুল বৃষ্টি ও বাজে আবহাওয়ার সঙ্গে লড়াই করে উদ্ধারকর্মীরা বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৯ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছে। মণিপুরের ননে জেলার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট হউলিয়ানলাল গুইতে জানান, রাত আনুমানিক ২টার দিকে ভূমিধস হয়েছে। সব মিলিয়ে সেখানে ৮১ জন ছিলেন, বাকি ৫৫ জনের বেঁচে থাকার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। চলতি মাসে নজিরবিহীন বৃষ্টিপাতে ভারতের উত্তর-পূর্বের একাধিক রাজ্য এবং বাংলাদেশে তুমুল বন্যায় দেড় শতাধিক মানুষের প্রাণ গেছে।
সর্বনাশা এ বন্যা লাখ লাখ লোককে উদ্বাস্তু বানিয়েছে, নিচু এলাকাগুলোয় অনেক বাড়িঘর এখনো পানির নিচে। গতকালের ভূমিধসের পর উদ্ধারকাজে সেনাবাহিনী সহায়তা করছে, হেলিকপ্টারও প্রস্তুত রাখা হয়েছে। ভারতের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, সেনা হেলিকপ্টার প্রস্তুত রয়েছে। আবহাওয়া খুবই বৈরী, আরো ভূমিধস আমাদের উদ্ধারকাজে ব্যাঘাত ঘটাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়