মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

সংসদে রওশন এরশাদ : পদ্মা সেতুর ষড়যন্ত্রকারীদের মুখে চুনকালি পড়েছে

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, বাংলাদেশের মতো একটি উন্নয়নশীল দেশে শত বাধা অতিক্রম করে পদ্মা সেতু নির্মাণ করার জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। পদ্মা সেতু শুধু একটি স্থাপনা নয়, এটা আমাদের সক্ষমতার, আত্মমর্যাদার প্রতীক। পদ্মা সেতু নিয়ে অনেকে অনেক ধরনের ষড়যন্ত্র, বিরোধিতা, কুকথা বলেছিলেন। এখন দেখা যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে সেই পদ্মা সেতু নির্মাণ হওয়ায় তাদের মুখে চুনকালি পড়েছে।
গতকাল বুধবার জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে রওশন এরশাদ এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। রওশন এরশাদ সিলেট,

সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি মোকাবিলায় দীর্ঘমেয়াদি ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় বড় বিপর্যয় দেখা দিয়েছে। এতে এসব অঞ্চলে বাড়িঘর, রাস্তাঘাট, স্থাপনা প্রায় ধ্বংস হয়েছে। মানুষ অত্যন্ত কষ্টে আছে। আমি জানি সরকার এদের অনেক ধরনের সহায়তা করছে। তারপরও আমি বলব তাদেরকে কীভাবে আরো বেশি সাহায্য করা যায়, সেজন্য পদক্ষেপ নিতে। আমি প্রধানমন্ত্রীকে বলব ত্রাণসামগ্রী সেখানে পৌঁছানো ছাড়াও এই বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য দীর্ঘমেয়াদি ব্যবস্থা গ্রহণের প্রয়োজন।
উল্লেখ্য, প্রায় এক বছর পর জাতীয় সংসদে বক্তৃতা দিলেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। গত বছরের ৫ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয় তাকে। চিকিৎসা শেষে সাত মাস পর গত সোমবার থাইল্যান্ড থেকে দেশে ফেরেন তিনি। এর আগে ফুসফুসের জটিলতায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) টানা ৮৪ দিন ভর্তি ছিলেন তিনি। বুধবার বাজেট আলোচনায় বসে বক্তব্য রাখেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা। তিনি বলেন, গত বছরের আগস্ট থেকে আমি অসুস্থ। আমি সুস্থ হয়ে ফিরে এসেছি। আপনারা সবাই দোয়া করেছেন। মাননীয় স্পিকার আপনি, মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক আমার খোঁজ নিয়েছেন। সংসদে কথা হয়েছে।
আগামী ৪ জুলাই স্বাস্থ্য পরীক্ষার জন্য রওশন এরশাদের আবার ব্যাংকক যাওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়