মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

বেড়িবাঁধে ভাঙন, শেরপুরে হুমকির মুখে ২টি গ্রাম

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর প্রতিনিধি : শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার সোমেশ্বরী নদীর আয়নাপুরে বেড়িবাঁধে ভাঙন দেখা দিয়েছে। ফলে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ও বাজারসহ ২টি গ্রাম হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন ২ গ্রামের শত শত মানুষ।
জানা গেছে, ২০০৮ সালে পাহাড়ি ঢলের পানির তোড়ে সোমেশ্বরী নদীর আয়নাপুরে প্রায় ৫০০ ফুট নদীর পাড় ভেঙে আয়নাপুর উচ্চ বিদ্যালয়, দাখিল মাদ্রাসা, ইউনিয়ন পরিবার পরিকল্পনা কেন্দ্র, বালিকা উচ্চ বিদ্যালয়, নাচনমহরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আয়নাপুর ও নাচনমোহরি গ্রাম হুমকির সম্মুখীন হয়। এসব রক্ষায় এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ২০১৪ সালে এলজিইডি একটি বেড়িবাঁধ নির্মাণ করে।
কাংশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুল হক ধলু ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. কাবুল মিয়াসহ গ্রামবাসী জানান, ২০১৬ সালে পাহাড়ি ঢলের পানির তোড়ে বেড়িবাঁধের উজানের দিকে প্রায় ১০০ ফুট ভেঙে যায়। কিন্তু পরবর্তী সময়ে বেড়িবাঁধের ভাঙা অংশ আর সংস্কার করা হয়নি। ফলে প্রতি বছর পাহাড়ি ঢলের সময় ওই ভাঙা অংশ দিয়ে ঢলের পানি প্রবেশ করে ভাটি এলাকায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে।
গত ৯ জুন পাহাড়ি ঢলের পানি ওই ভাঙা অংশ দিয়ে প্রবেশ করে শিক্ষাপ্রতিষ্ঠান ও বাজারসহ ২টি গ্রামের ব্যাপক ক্ষতি সাধিত হয়। কাংশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, বেড়িবাঁধটি সংস্কারের অভাবে ভাটি এলাকার হাজারো মানুষ আতঙ্কগ্রস্ত অবস্থায় দিনাতিপাত করে আসছেন। জরুরি ভিত্তিতে বাঁধটি সংস্কারের দাবি জানান। এলজিইডির উপজেলা প্রকৌশলী শুভ বসাক বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। সাড়া পাওয়া গেলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়