মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

গুরুদাসপুরে মাদকের অপব্যবহার রোধে কর্মশালা

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : ‘মুজিব বর্ষের অঙ্গিকার মাদক করব পরিহার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গুরুদাসপুরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মাদক থেকে দূরে থাকতে ওই কর্মশালায় অংশগ্রহণকারী সবাইকে শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন।
গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেনের সভাপতিত্বে সহকারী প্রোগ্রামার জহির আব্বাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মো. লুৎফর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- গুরুদাসপুর পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ আলী মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, গুরুদাসপুর থানার সাব ইন্সপেক্টর হাফিজুর রহমান প্রমুখ।
কর্মশালায় বক্তারা বলেন, তৃণমূল থেকেই মাদককে নির্মূল করতে হবে। এ জন্য সুধী মহল, জনপ্রতিনিধি ও প্রশাসনকে একত্রে কাজ করতে হবে। দেশকে ভালোবেসে দেশের জন্য কাজ করতে হবে। নতুন প্রজন্মকে বাঁচাতে হবে- তাহলেই আগামীতে দেশ হবে উন্নত। এ কথা মাথায় রেখেই আগামীতে মাদক দমনে ব্যবহৃত হবে অত্যাধুনিক সফটওয়ার, যা ব্যবহার করে দ্রুত ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা যাবে। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন ও পৌরসভার জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়