বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

সাংবাদিক হেনস্তা : চবির ৯ ছাত্রলীগ কর্মীকে শোকজ

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংবাদিককে হেনস্তা ও হুমকির ঘটনায় ৯ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিস (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার দুপুরে তাদেরকে এ নোটিস দেয়া হয়। নোটিসপ্রাপ্ত সবাই চবি শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের কর্মী ও সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াসের অনুসারী।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত ১৬ জুন রাতে সাংবাদিককে হুমকির ঘটনায় ১৯ জুন চবি সাংবাদিক সমিতি একটি অভিযোগ দায়ের করেছিল। অভিযুক্তদের কাগজপত্র যাচাই-বাছাই করে আজ (গতকাল) আমরা ৯ জনকে শোকজ করেছি। আগামী সাত কার্যদিবসের মধ্যে তাদের জবাব দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
নোটিসপ্রাপ্তরা হলেন- ২০১৮-১৯ শিক্ষাবর্ষে লোকপ্রশাসন বিভাগের জোবায়ের নিলয়, একাউন্টিং বিভাগের জাহিদুল ইসলাম ও সংস্কৃত বিভাগের প্রমিত রুদ্র। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে দর্শন বিভাগের সাজ্জাদুর রহমান ও একাউন্টিং বিভাগের আবির আহমেদ। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আশীষ দাস, অর্থনীতি বিভাগের রানা আহমেদ ও ইসলামের ইতিহাস বিভাগের ওয়ায়দুল হক লিমন এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষে সংস্কৃত বিভাগের তুষার তালুকদার বাপ্পা।
প্রসঙ্গত, গত ১৬ জুন বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে ছাত্রলীগের জুনিয়র কর্মীদের হইহুল্লোড় করতে নিষেধ করায় চবি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলামের কক্ষে গিয়ে তাকে হেনস্তা ও হুমকি দেয়া হয়। এ সময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ছাত্রলীগের কর্মীরা। পরে এ ঘটনায় গত ১৯ জুন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেয় চবি সাংবাদিক সমিতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়