বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

শরীয়তপুর-ঢাকা : মালিকদের শর্তে চলছে বিআরটিসি, দুর্ভোগে যাত্রীরা

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি : পদ্মা সেতু উদ্বোধনের পর শরীয়তপুর থেকে ঢাকাগামী যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। সারা দিন বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থেকেও বাস উঠতে পারছেন না অনেকে। বাধ্য হয়ে মাঝিরঘাট দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চে ও সিবোর্ড দিয়ে যাতায়াত করছেন যাত্রীরা। এদিকে গতকাল মঙ্গলবার সকাল থেকেই শরীয়তপুর আন্তঃজেলা বাস মিনিবাস মালিক গ্রুপের শর্ত মেনে বিআরটিসি গাড়ি চলাচল শুরু হয়েছে। এদিকে পরিবহন সংশ্লিষ্টরা বলছেন শরীয়তপুর থেকে পদ্মা সেতুর এপ্রোচ পর্যন্ত ২৯ কিলোমিটার সড়ক অত্যন্ত সরু। একটি বাস এলে অন্যদিক থেকে আসা বাসকে সাইড দিতে পারে না। এ কারণে বাস চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি প্রশস্ত করার দাবি জানান তারা।
গত সোমবার বিকালে শরীয়তপুর জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত আঞ্চলিক পরিবহন কমিটির সভায় শরীয়তপুর-ঢাকা রুটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিসি) বাস চলাচলে শর্ত বেঁধে দিয়েছেন শরীয়তপুরের বাসমালিকরা। শর্ত অনুযায়ী বিআরটিসির বাস জেলা সদরের কোনো যাত্রী পরিবহন করতে পারবে না। আর এ পথে সর্বোচ্চ ছয়টি বাস চালাতে পারবে বিআরটিসি। যদিও বেসরকারি মালিকানাধীন যে দুটি কোম্পানির বাস এখন শরীয়তপুর থেকে যাত্রী পরিবহন করছে, তাদের সড়কে চলাচলের কোনো অনুমতি বা রুট পারমিট নেই বলে জানা গেছে।
২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করার পরের দিন থেকেই শরীয়তপুর-ঢাকা বাস চলাচল শুরু হয়। কিন্তু বিআরটিসি বাস চলাচলে বাধায় দেয় শরীয়তপুর আন্তঃজেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপ। বিআরটিসির ৯টি বাস পৌর টার্মিনালে আটকে দেয় মালিক গ্রুপের লোকজন। পরে সোমবার বিকালে জেলা প্রশাসকের সভাপতিত্বে আঞ্চলিক পরিবহন কমিটির সভা অনুষ্ঠিত হয়।
পরিবহন মালিকরা বলছেন, দীর্ঘদিন এ জেলায় বাস চালিয়ে লাখ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হয়েছেন বাস মালিকরা। পদ্মা সেতু চালু হলে ব্যবসার নতুন দিগন্ত উন্মোচিত হবে এমন আশায় মালিক গ্রুপের মালিকানায় শতাধিক নতুন বাস প্রস্তুত করা হচ্ছে। পদ্মা সেতুর উদ্বোধনের পরের দিন থেকে শরীয়তপুর সুপার নামে ১৫টি গাড়ি শরীয়তপুর-যাত্রাবাড়ী রুটে চলাচল করছে। তবে এ রুটে শরীয়তপুর সুপার পরিবহনের রুট পারমিট নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়