বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

ভোলাহাটে দখল হওয়া নালা উদ্ধার

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ভোলাহাট উপজেলার শিকারি ও আলালপুর মৌজার মামুনুল রশিদের জমি থেকে বিলভাতিয়া মৌজার বিল বাইবোনা পর্যন্ত সরকারি নালাটি অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়েছে।
এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গত সোমবার উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. আব্দুল মালেক ভোলাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পিয়ার জাহান, অভিযোগকারী স্থানীয় কৃষক ও দখলদারের উপস্থিতিতে পরিমাপ করেন। এরপর সরকারি নালার অংশে লাল পতাকা উড়ানো হয়।
ইউপি চেয়ারম্যান মো. পিয়ার জাহান বলেন, নালাটি দখলমুক্ত হওয়ায় স্থানীয় কৃষকদের দুর্ভোগ কমবে। এখানে নালা সংস্করণ ও কৃষকের সুবিধার্থে রাস্তা নির্মাণ প্রকল্প গ্রহণ করা হবে।
অভিযোগে স্থানীয় ভুক্তভোগী কৃষকরা উল্লেখ করেন, এক নম্বর খাস খতিয়ানভুক্ত কাঁচা নালাটি একটি স্বার্থান্বেষী মহল জোরপূর্বক মাটি ভরাট করে দখল করে চাষাবাদ করছিল।
যার কারণে অন্য কোনো রাস্তা না থাকায় স্থানীয় কৃষকরা তাদের জমি চাষাবাদ করতে পারতেন না। তাদের জমি থেকে ফসল ওঠাতে ও কৃষকের যাতায়াতে কষ্টের মুখে পরতে হতো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়