বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

উলিপুর : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : এক গৃহবধূকে জনশুমারির কাজ পাইয়ে দেয়ার কথা বলে বাসায় ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। অভিযুক্ত চেয়ারম্যান বিষয়টি নিষ্পত্তির জন্য কয়েক দফা বৈঠক করে ব্যর্থ হন। অবশেষে ঘটনার ১৮ দিন পর গত সোমবার ওই নারী বাদী হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় মামলা করেন। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে। উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, থেতরাই ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান (আতা) সম্প্রতি পরিচালিত জনশুমারির কাজ পাইয়ে দেয়ার জন্য তার এলাকার এক গৃহবধূকে বাসায় ডাকেন। গত ৯ জুন সকাল ৯টার দিকে ওই গৃহবধূ তার বাসায় গেলে বাসা ফাঁকা থাকার সুযোগে চেয়ারম্যান আতাউর রহমান পাশবিক নির্যাতনের চেষ্টা চালান। ওই নারী ধস্তাধস্তি করে ঘর থেকে বেরিয়ে চিৎকার করতে থাকেন। এরপর একটি অটোরিকশাযোগে বাড়ি ফেরার চেষ্টা করলে চেয়ারম্যান তাতেও বাধা দেন এবং বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দেন। পরবর্তী সময়ে গৃহবধূ বাড়িতে ফিরে বিষয়টি স্বামীসহ কয়েকজনকে অবহিত করেন। এ ঘটনা জানাজানি হলে অবস্থা বেগতিক দেখে অভিযুক্ত আতাউর রহমান ইউপি চেয়ারম্যান সমিতির মাধ্যমে বিষয়টি ফয়সালার জন্য কয়েক দফা চেষ্টা করে ব্যর্থ হন। সর্বশেষ গত শনিবার বিকালে উলিপুর পৌরসভায় উপজেলার সব চেয়ারম্যান, থেতরাই ইউনিয়ন পরিষদের সব সদস্য ও ভুক্তভোগী গৃহবধূর দায়িত্ব¡শীল প্রতিনিধির উপস্থিতিতে বিষয়টি নিষ্পত্তির জন্য একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অভিযুক্ত চেয়ারম্যান তার দোষ স্বীকার করে ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে সবার সামনে অঙ্গীকার করে ক্ষমা প্রার্থনা করেন। এ সময় গৃহবধূর অভিভাবকদের সঙ্গে চেয়ারম্যানের কোলাকুলির মাধ্যমে ঘটনাটির নিষ্পত্তি হয় বলে বৈঠকের নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করে। অন্যদিকে বৈঠকের সিদ্ধান্ত ভুক্তভোগী গৃহবধূর মনঃপূত না হওয়ায় তিনি গত সোমবার উলিপুর থানায় মামলা দায়ের করেন। উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, মামলা হয়েছে তবে চেয়ারম্যানকে এখনো গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়