টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

২ মাস ধরে নিখোঁজ : বিইউবিটি ছাত্র ইফাজকে ফেরত চান মা

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুই মাসের বেশি সময় অতিবাহিত হলেও খোঁজ মেলেনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিইউবিটি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইফাজ আহমেদ চৌধুরীর। ছেলেকে ফেরত চেয়ে তার মা জান্নাতুল ফেরদৌস বলেছেন, একটা সুস্থ স্বাভাবিক ছেলে দিনে-দুপুরে হাওয়া হয়ে যেতে পারে না। নিশ্চয়ই তাকে কেউ না কেউ জোরপূর্বক আটকে রেখেছে। ইফাজের সন্ধান পেতে স্বরাষ্ট্রমন্ত্রী, ডিবি, র‌্যাব ও সিআইডিসহ সবার কাছে গিয়েছি। কিন্তু কেউ কিছু বলতে পারছে না। তাহলে কি অপহরণকারীরা আইনশৃঙ্খলা বাহিনীর চেয়েও বেশি শক্তিশালী?
গতকাল সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। তবে থানা পুলিশের দাবি- ইফাজের নিখোঁজ হওয়ার ধরন ও প্রি-অ্যাকটিভিটিস সন্দেহজনক। হয়তো সে কোনো কারণে আত্মগোপনে রয়েছে। ফেসবুক প্রোফাইল বিশ্লেষণ করে ইফাজকে ‘এক্সট্রিম ধার্মিক’ হিসেবে মনে হয়েছে পুলিশের। নিখোঁজের পরিবার সূত্রে জানা গেছে, ইফাজদের বাসা মিরপুর-২ এর বড়বাগে। ১১ এপ্রিল দুপুর পৌনে ১টার দিকে জোহরের নামাজ পড়ার জন্য বাসা থেকে বের হয়েছিল ইফাজ। এ সময় সে তার ছোট বোনকে পড়ার জন্য বলে যায় এবং নামাজ শেষে বাসায় এসে তাকে আবার পড়াবে বলেও জানায়। এরপর আর ফিরে আসেনি ইফাজ। ইফাজের সঙ্গে কারোও কোনো প্রকার শত্রæতাও ছিল না উল্লেখ করে মা জান্নাতুল ফেরদৌস জানান, ইফাজ নিখোঁজ হওয়ার পর থেকে কোনো সন্ত্রাসী গোষ্ঠী আমাদের কাছে অর্থ দাবি করেনি। আমাদের জানামতে ইফাজ কোনো ধরনের অপরাধের সঙ্গে সম্পৃক্ত ছিল না। তারপরও আমার ছেলে যদি কোনো অপরাধের সঙ্গে সম্পৃক্ত হয়ে থাকে তাহলে তাকে বিচারের আওতায় নিয়ে আসা হোক। কিন্তু গত দুই মাসের বেশি সময় ধরে আমার একমাত্র ছেলে নিখোঁজ রয়েছে। রাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থাগুলো তার কোনো সন্ধান দিতে পারছে না।
এ বিষয়ে যোগাযোগ করা হলে গোয়েন্দা মিরপুর বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মানস কুমার পোদ্দার জানান, আমাদের কাছে অভিযোগ এসেছিল। আমরা নিখোঁজের জিডি আমলে নিয়ে তদন্ত করছি। কিন্তু এখন পর্যন্ত নিখোঁজ বিইউবিটির ওই শিক্ষার্থীর সন্ধান আমরা পাইনি। মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিজুর রহমান বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান জানার চেষ্টা করেছি। কিন্তু আমাদের মনে হয়েছে কেউ যদি নিজে থেকে নিখোঁজ থাকতে চান তাহলে তার অবস্থান খুঁজে বের করা কঠিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়