টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

পদ্মা সেতু উদ্বোধন দেখে ফেরার পথে ট্রলারডুবি : পানিসম্পদ সচিবের তৎপরতায় জীবিত উদ্ধার ২২, নিহত ১

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এ আর সোহেব চৌধুরী, চরফ্যাশন (ভোলা) থেকে : পদ্মায় ট্রলারডুবির ঘটনায় ২২ যাত্রীকে উদ্ধার করায় পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উদ্ধার হওয়া যাত্রীরা।
জানা যায়, গত শনিবার দুপুরে পদ্মা সেতু উদ্বোধন শেষে জাজিরার কাঁঠালবাড়ী ঘাট থেকে একটি যাত্রীবাহী ট্রলারে করে ২৩ জন যাত্রী মাওয়া প্রান্তে যাওয়ার সময় উত্তাল ঢেউয়ের আঘাতে ওই ট্রলারটির তলা ফেটে ডুবে যায়। এ সময় ওই ট্রলারে বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক শরীফ ইসলাম, চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সোহাগ এবং যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান মামুনসহ ২৩ জন ছিলেন।
এ বিষয়ে উদ্ধার হওয়া যাত্রীরা বলেন, আমরা সেতু উদ্বোধন শেষে ঢাকার উদ্দেশে কাঁঠালবাড়ী ঘাট থেকে মাওয়া ঘাটে যাওয়ার জন্য একটি ট্রলারে উঠি। মাওয়া ঘাট উপকূলের মাঝ নদীতে স্রোত ও ঝড়ো বাতাসে উত্তাল ঢেউয়ের আঘাতে ট্রলারটির তলা ফেটে ডুবে যায়।
এ সময় আমরা চিৎকার করে প্রাণ বাঁচানোর আকুতি জানিয়ে হাবুডুবু খেয়ে ঢেউয়ের মধ্যে সাঁতার কাটতে থাকি। সিদ্দিকুর রহমান মামুন বলেন, ওই সময় একজন সচিব যাওয়ার পথে তার স্পিডবোটে করে আমাদের উদ্ধার করেন এবং চিকিৎসার ব্যবস্থা করেন।
পানি উন্নয়ন বোর্ড ভোলা-২ সূত্রে জানা যায়, সেতু উদ্বোধন শেষে ইসাবেলা ফাউন্ডেশনের এমভি তূর্য নামের একটি রিসার্চবোটে করে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার যাওয়ার পথে ট্রলারের যাত্রীদের দেখতে পান। তাৎক্ষণিক তিনি পানি উন্নয়ন বোর্ডের একটি স্পিডবোট খবর দিয়ে নিয়ে আসেন এবং তার তৎপরতায় ডুবন্ত প্রায় ২২ জন যাত্রীকে উদ্ধার করা হয়।
এ সময় এই সচিবের সফর সঙ্গীরাসহ সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধার অভিযানে সহায়তা করেন। উদ্ধারের পর গুরুতর অসুস্থদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়।
এদিকে ট্রলারডুবির ঘটনায় ২২ জন যাত্রী জীবিত উদ্ধার হলেও চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ও অনার্স চতুর্থ বর্ষের ছাত্র আফসার আল তামিম (২৫) নামের এক যুবক নিখোঁজ থাকেন।
দুই দিন পর গতকাল সোমবার বিকাল ৩টায় পদ্মা সেতু এলাকা থেকে প্রায় ২০ কিলোমিটার দূরের কুণ্ডের চর ইউনিয়নের সিডার চর এলাকার পদ্মা পাড় থেকে নিখোঁজ ওই ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার করে জাজিরা থানা পুলিশ।
বষয়টি নিশ্চিত করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসান আসিফ বলেন, কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামিমের মরদেহ উদ্ধার করে জাজিরা থানায় নেয়া হয়েছে।
চরফ্যাশন থানার ওসি মনির হোসেন মিয়া জানান, বিষয়টি নিয়ে পদ্মা থানার সঙ্গে যোগাযোগ করা হয়েছে।
আফসার আল তামিমের পরিবার সূত্রে জানা গেছে, সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেয় সে। তবে অনুষ্ঠান শেষে তামিম বাড়ি না ফেরায় পরিবারের পক্ষ থেকে পদ্মা উত্তর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়