টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

জয়ে ফিরল মোহামেডান

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে শেখ জামালকে ৩-১ গোলে হারিয়েছে মোহামেডান। তবে মজার বিষয় হলো, বিজয়ী দলের সোলেমানে দিয়াবাতে আত্মঘাতী গোল করে দলকে বিপদে ফেলে দিয়েছিলেন। এরপর টানটান উত্তেজনা শুরু হয়।
পরে আবার প্রায়শ্চিত্ত করে তিন পয়েন্ট এনে দিতে অবদান রাখেন মালির এই স্ট্রাইকারই। তার করা জোড়া লক্ষ্যভেদে প্রিমিয়ার লিগে মোহামেডান ৩-১ গোলে হারিয়েছে শেখ জামালকে। এই নিয়ে ১৭ ম্যাচে ২৫ পয়েন্ট তুলে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান। তবে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা শেখ জামালেরও শিরোপা আশা বলতে গেলে শেষ। এর ফলে ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড।
এদিকে গতকাল বেশ নাটকীয়তায় ভরা দুদলের মধ্যকার ম্যাচ দেখে নয়ন জুড়িয়েছেন ফুটবলপ্রেমীরা। আর মোহামেডান নতুন কোচ শফিকুল ইসলাম মানিকের অধীনে প্রথম জয় পেয়ে বেশ উচ্ছ¡সিত। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে গতকাল রেফারি বাঁশি ফু দেয়ার পরই শেখ জামাল ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফুটবলারদের মধ্যে লড়াই শুরু হয়। গোল করার জন্য দলের খেলোয়াড়রা মরিয়া হয়ে ওঠে। শেখ জামাল পাল্টা আঘাত হানার চেষ্টা করলেও সফল হতে পারেনি।
আগের ম্যাচে আবাহনীর কাছে হেরে এদিন সাদা-কালো শিবির শুরু থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ছিল। ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধ্বে। শফিকুল ইসলাম মানিকের দল আরো গোল পেতে পারত। কিন্তু তাদের তিনটি প্রচেষ্টা পোস্টে লেগে প্রতিহত হয়েছে। ম্যাচের শুরুর দিকে ওবিমনেকের নিচু শট পোস্টে লেগে ফিরে আসে। এরপর ২৫ মিনিটে মোরছালিনের দুর্দান্ত ক্রসে জন এরনের হেড ক্রসবারে লাগলে গোল বঞ্চিত হয় মোহামেডান। ৩৫ মিনিটে অবশ্য ঐতিহ্যবাহী দলটি ঠিকই নিশানা ?খুঁজে নেয়। সাদেকুজ্জামান ফাহিমের ক্রসে মোরছালিন প্লেসিং শটে গোল করেন। তিন মিনিট পর আত্মঘাতী গোলে সমতায় ফেরে শেখ জামাল। ৩৮ মিনিটে ওতাবেকের ডান পায়ের জোরালো শট দিয়াবাতের শরীরে লেগে জড়িয়ে যায় জালে। ৫ মিনিট পর অবশ্য মোহামেডান ব্যবধান বাড়িয়ে নেয়। ৪৩ মিনিটে রায়হান বল ক্লিয়ার করতে গিয়ে হাত দিয়ে স্পর্শ করেন। পেনাল্টি থেকে সোলেমানে দিয়াবাতে জোরালো শর্টে জাল কাঁপান। গোলরক্ষক বলের লাইনে ঝাঁপিয়েও তা আটকাতে পারেননি। বিরতি থেকে ঘুরে এসে শেখ জামাল ভাগ্য বদল করতে পারেনি। অপর দিকে মোহামেডান এই অর্ধেও গোল পেয়েছে। তবে শুরুর দিতে শাহরিয়ার ইমনের গোল প্রচেষ্টা বাধাগ্রস্ত হয় পোস্টে। ৮৩ মিনিটে আরিফুল ইসলামের হাতে বল লাগলে আবার পেনাল্টি পায় সাদা-কালোরা।
সোলেমানে দিয়াবাতে লক্ষ্যভেদ করে দলের জয় সুনিশ্চিত করেন। শেষ দিকে গোলের চেষ্টা করলেও তা বারে লেগে প্রতিহত হলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে শেখ জামালকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়