সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

সিরিজ জয়ে খুশি সাবিনারা

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কমলাপুরে শক্তিশালী বাংলাদেশকে রুখে দিয়েছে মালয়েশিয়া। র‌্যাঙ্কিংয়ের হিসাবে বাংলাদেশ থেকে যোজন যোজন এগিয়ে আছে মালয়েশিয়া। কিন্তু এই দুই আন্তর্জাতিক প্রীতিম্যাচে মুহূর্তের জন্যও মনে হয়নি বাংলাদেশ মালয়েশিয়া থেকে ৬১ ধাপ পিছিয়ে আছে। বরং এর উল্টোটা প্রমাণ করেছেন সাবিনা-মারিয়ারা। প্রথম ম্যাচেই ৬-০ গোলের বড় জয় তুলে নিয়ে গোটা দেশকে অবাক করে দিয়েছেন তারা। একই সঙ্গে অবাক হয়েছে সফরকারী মালয়েশিয়াও। বাংলাদেশে সফর করার আগে তারা কল্পনাও করতে পারেনি এক ম্যাচেই ৬ গোল খাবে। বিপরীতে একটি গোলও দিতে পারবে না তারা। তবে প্রথম ম্যাচ থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ম্যাচে কোনোভাবে হার রুখেছে মালয়েশিয়ান নারী ফুটবলাররা। প্রথম ম্যাচে ছয় গোল দেয়া সাবিনা-আঁখিরা এই ম্যাচে কোনো গোলই করতে পারেননি। ম্যাচের নব্বই মিনিট ও অতিরিক্ত ছয় মিনিটে শত চেষ্টা করেও মালয়েশিয়ার রক্ষণভাগকে বোকা বানাতে পারেননি মারিয়া মান্দারা। তবে গোল করতে না পারলেও কোনো গোল হজম করেনি বাংলার বাঘিনীরা। এর সুবাদে ১-০ ব্যবধানে ঘরের মাঠে প্রথম আন্তর্জাতিক সিরিজ জিতেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।
আন্তর্জাতিক প্রীতিম্যাচে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে গতকাল মালয়েশিয়া ও বাংলাদেশের মধ্যকার ম্যাচ গোলশূন্য সমতায় শেষ হয়েছে। বাংলাদেশ কোনো পরিবর্তন না আনলেও মালয়েশিয়া চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। যেখানে রক্ষণভাগকেই অধিক গুরুত্ব দিয়েছে তারা। গোলের খোঁজে মরিয়া বাংলার মেয়েরা প্রতিপক্ষের বিপদসীমায় মুহুর্মুহু হানা দিলেও কোনো রকম ভুল করেনি জ্যাকব জোসেফের শিষ্যরা।
অষ্টম মিনিটে বক্সের সামনে থেকে আঁখি খাতুনের গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন মালয়েশিয়ান গোলকিপার নুরুল আজুরিন। ১১ মিনিটে ম্যাচের সবচেয়ে বড় সুযোগ নষ্ট করে বাংলাদেশ। মনিকার তুলে দেয়া বল গোলমুখ থেকে পোস্টের উপর দিয়ে মারেন ডিফেন্ডার মাসুরা পারভিন। ১৭ মিনিটে আরো একবার মালয়েশিয়াকে রক্ষা করেন আজুরিন। মনিকা চাকমার কাটব্যাকে দূর থেকে নেয়া সাবিনার শট লাফিয়ে আঙুলের টোকায় বল বাইরে পাঠান তিনি। ৪০ মিনিটে মালয়েশিয়ার বক্সের সামনে কৃষ্ণার থেকে স্বপ্না এরপর বল পান সাবিনা। কিন্তু বাংলাদেশ অধিনায়কের শট রুখে দেন মালয়েশিয়ান গোলকিপার। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বাংলাদেশকে আটকে রাখে মালয়েশিয়া। ৭১ মিনিটে সানজিদাকে তুলে শামসুন্নাহার জুনিয়রকে নামানো হয়। এরপরেই মনিকার কর্নারের পর বক্সের ভেতরে জটলার মধ্যে বল পেয়ে গোল করতে ব্যর্থ হন মারিয়া মান্দা। যোগ করা চতুর্থ মিনিটে মনিকার কর্নারে গোলমুখে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি আঁখি খাতুন। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয়েছে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যকার দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতিম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়