সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

সংক্রমণ ১৫.৬৬% : করোনায় শনাক্ত ১৬৮০, মৃত্যু ২

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারায় আরো বেড়েছে শনাক্ত রোগীর সংখ্যা। গতকাল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৮০টি পরীক্ষাগারে ১০ হাজার ৭২৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে শনাক্ত হয়েছে ১ হাজার ৬৮০ জন। এই সময়ে নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৬ শতাংশ। এই ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের।
করোনার সংক্রমণ বেড়েছে জানিয়ে গতকাল এক অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা আতঙ্কিত না হলেও সতর্ক অবস্থায় রয়েছি। বেশি বেশি করোনা পরীক্ষার ওপর গুরুত্ব দিচ্ছি। দ্বিতীয় ডোজ দেয়া প্রায় শেষ হয়েছে। প্রায় ৭০ ভাগ নাগরিকের দ্বিতীয় ডোজ দেয়া শেষের পথে। বুস্টার ডোজ নেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬৯ জন। মোট শনাক্ত ১ হাজার ৬৮০ জনের মধ্যে ১ হাজার ৫৭২ জনই ঢাকা বিভাগের। এর মধ্যে ১ হাজার ৫১৩ জন ঢাকা (মহানগরসহ) জেলাতে শনাক্ত হয়েছে। মৃত্যু ২ জনই ঢাকা বিভাগের। ১ জন ৬০ এবং ১ জন ৯০ বছর বয়সি।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৮ হাজার ৪৯২টি নমুনা পরীক্ষায় গত শনিবার রোগী শনাক্ত হয় ১ হাজার ২৮০ জন। ওই দিন ৩ জনের মৃত্যু হয় আর শনাক্তের হার ছিল ১৫ দশমিক শূন্য ৭ শতাংশ। মৃত্যুশূন্য শুক্রবার ১৩ হাজার ৮৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে। শনাক্ত হয়েছে ১ হাজার ৬৮৫ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ১৮ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪২ লাখ ৯২ হাজার ৫৯টি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৯ লাখ ৬৫ হাজার ১৭৩ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৬৮৮ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ১৪০ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ২ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়