সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

বসুন্ধরার স্বস্তির জয় : প্রিমিয়ার লিগ

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে একমাত্র প্রথম ম্যাচেই হারের স্বাদ পেয়েছে বসুন্ধরা কিংস। তবে এরপর থেকে আর একটি ম্যাচেও পূর্ণ পয়েন্ট হারায়নি কিংসদের। পয়েন্ট ভাগাভাগি করেছে মাত্র দুই ম্যাচে। এ পর্যন্ত ১৭ ম্যাচের ১৪টিতেই পূর্ণ পয়েন্ট অর্জন করেছে। তবে গতকাল বসুন্ধরা কিংস অ্যারেনায় বদলে যাওয়া শেখ রাসেলের সঙ্গে অনেকটা কষ্ট করেই জিততে হয়েছে কিংসদের। বিপিএলের প্রথম পর্বে অনেকটা আনমনা ছিল শেখ রাসেল ক্রীড়াচক্র। এরপর কোচ সাইফুল বারী টিটুকে পরিবর্তন করে ভারপ্রাপ্ত নতুন কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে বেশ বদলে গেছে শেখ রাসেল ক্রীড়াচক্র। আগের ম্যাচে শেখ জামালকে হারিয়েছে। গতকাল বসুন্ধরা কিংসকেও তাদের মাঠে বেশ কষ্ট করে জিততে হয়েছে। প্রথমে এক গোলে পিছিয়ে গেলেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে স্বস্তির জয় নিশ্চিত করেছে অস্কার ব্রুজনের শিষ্যরা। বসুন্ধরার হয়ে একটি করে গোল করেছেন মিগুয়েল ফিগেইরা, খালেদ শাফি ও রবসন রবিনিও। অন্যদিকে শেখ রাসেলের হয়ে একটি করে গোল করেছেন আইজার আখমাতভ ও মান্নাফ রাব্বী।
অনেকটা ঝিমে ঝিমে গতকাল ম্যাচ শুরু করেছে দুদল। তবে বসুন্ধরা কিংস তাদের আক্রমণ ঠিকঠাক রেখেছে। রবসন রবিনিও, নুহা মারং ও মিগুয়েল ফিগেইরারা যত আক্রমণে উঠেছে ততই রক্ষণভাগে শক্তিশালী অবস্থান করেছে শেখ রাসেল ক্রীড়াচক্র। এরই মধ্যে এক গোলের লিড নিয়ে এগিয়ে যায় মিন্টুর শিষ্যরা।
২৮তম মিনিটে পেনাল্টি থেকে শেখ রাসেলকে এগিয়ে নেন কিরগিজস্তানের ডিফেন্ডার আইজার আখমাতভ। বসুন্ধরার বিপৎসীমায় প্রতিপক্ষের ফরোয়ার্ড আকিনাদেকে ফাউল করেন বসুন্ধরার ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজিয়েছেন রেফারি। রেফারির সিদ্ধান্তে অসন্তোষ জানায় কিংসের খেলোয়াড়রা। এই সিদ্ধান্ত নিয়ে কিছুটা উত্তেজনা ছড়ালেও শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলায়নি রেফারি। এরপর স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছেন আইজার আখমাতভ। এরপর সমতায় ফিরতে বেশ একটা সময় নেয়নি কিংসরা। ৩৯তম মিনিটে মিডফিল্ড থেকে বলকে নিয়ন্ত্রণে নিয়ে দুজনকে কাটিয়ে রবিনিওর উদ্দেশে বল বাড়িয়ে দেন নুহা মারং। সেখান থেকে প্রথম প্রচেষ্টায় দারুণ শটে দূরের পোস্ট দিয়ে সমতা ফেরান রবসন রবিনিও। চার মিনিট পর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছেন শেখ রাসেলের জুয়েল। ৪৩তম মিনিটে ডান প্রান্ত দিয়ে আকিনাদে ঢুকে পড়েন কিংসের বক্সে। তার কাট ব্যাক পেয়ে গোলমুখ থেকে বিস্ময়করভাবে পোস্টের ওপর দিয়ে বল পাঠান জুয়েল। বিরতির পর ৫১তম মারোংয়ের থ্রæ পাস ধরে রাসেলের তিন ডিফেন্ডারকে পেছনে ফেলেও গোল করতে ব্যর্থ হয়েছে বিপলু। ৫৮তম মিনিটে আবারো ব্যর্থ হয়েছেন তিনি। এরপর ৬৫ মিনিটে খালেদ শাফির গোলে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় বসুন্ধরা কিংস। মিগেলের ফ্রি কিকে মারোং মাথা ছোঁয়ানোর পর রানার গায়ে লেগে বল চলে যায় শাফিইয়ের পায়ে।
ইরানি এই ডিফেন্ডার ডান পায়ের শটে জাল খুঁজে নেন। ৮৩তম মিনিটে দিপক রায়ের বাড়ানো বল ডি-বক্সে ভালো জায়গায় পেয়ে যান হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। তবে শট পোস্টে রাখতে পারেননি তিনি। দুই মিনিট পরই বাঁ-দিক দিয়ে বক্সে ঢুকে প্লেসিং শটে বল জালে জড়ান রবিনিও। এরপর ৯২তম মিনিটে বদলি ফরোয়ার্ড কিংসলের শট পোস্টে লেগে ফিরেছে। এর মধ্যে আর ব্যবধান বাড়াতে পারেনি বসুন্ধরা কিংস। তবে এই অতিরিক্ত সময়ে দিপক রায়ের পাস থেকে অসাধারণ প্লেসিংয়ে বলকে জালে জড়িয়ে ব্যবধান কমান শেখ রাসেলের মান্নাফ রাব্বী। অতিরিক্ত বাকি ২ মিনিটে একাধিক প্রচেষ্টায়ও কোনো গোল বের করতে পারেননি তারা। এই ম্যাচে জয়ের সুবাদে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করেছে বসুন্ধরা কিংস। অপরদিকে আগের ম্যাচে একই মাঠে শেখ জামালকে হারানোর পর আবারো হারের কবলে পড়েছে তারা। ১৭ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে শেখ রাসেল ক্রীড়াচক্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়