সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

বন্যায় মৃত্যু ৮৪ : পানিতে ডুবে ৫৮ প্রাণহানি

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে বন্যাকবলিত এলাকায় প্রাণহানির সংখ্যা আরো বেড়েছে। ১৭ মে থেকে ২৬ জুন পর্যন্ত সিলেট, ময়মনসিংহ এবং রংপুর বিভাগে বন্যায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৪ জনের। আর এ পর্যন্ত ৫ হাজার ৮৯০ জন আক্রান্ত হয়েছেন বিভিন্ন স্বাস্থ্য সমস্যায়। এর মধ্যে রয়েছে ডায়রিয়া, আরটিআই (চোখের রোগ), চোখের প্রদাহ, চর্মরোগ, বজ্রপাত, সাপের কামড়, আঘাত ইত্যাদি। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো বন্যাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, মৃত ৮৪ জনের মধ্যে বন্যার পানিতে ডুবে ৫৮ জন, বজ্রপাতে ১৪ জন, সাপের কামড়ে ২ জন, ডায়রিয়ায় ১ জন, আর ৯ জনের অন্যান্য কারণে মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট বিভাগে ৫২ জন, ময়মনসিংহ বিভাগে ২৮ জন, রংপুর বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। জেলাভিত্তিক তথ্য অনুযায়ী, সুনামগঞ্জ জেলায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। সেখানে ২৬ জনের মৃত্যু হয়েছে। সিলেটে ১৮ জন, নেত্রকোনায় ৯ জন, জামালপুরে ৯ জন, ময়মনসিংহে ৫ জন, শেরপুরে ৫ জন, মৌলভীবাজারে ৪ জন, হবিগঞ্জে ৪ জন, কুড়িগ্রামে ৩ জন আর লালমনিরহাটে ১ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ মে থেকে ২৬ জুন পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১১৬ জন, ১ জনের মৃত্যু হয়েছে। আরটিআই রোগে আক্রান্ত হয়েছেন ১৯৩ জন। বজ্রপাতে ১৫ জন আক্রান্ত হলে ১৪ জনের মৃত্যু হয়েছে। সাপের কামড়ের শিকার হন ৭ জন এর মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে ৫৮ জনের মৃত্যু হয়েছে। চর্ম রোগে ৩২৭ জন, চোখের প্রদাহে ১০২ জন, আঘাতপ্রাপ্ত ১১৮ জন এবং ৯৬৩ জন অনান্য অসুখে আক্রান্ত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়