সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

বন্যার্তদের পাশে মুশফিক

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের উত্তর-পূর্ব অঞ্চলে বন্যা ভয়াবহ রূপ নিয়েছে। সুনামগঞ্জ ও সিলেট অঞ্চল দিয়ে শুরু হলেও ভয়ংকর বন্যায় পরবর্তী সময় দেশের অধিকাংশ নি¤œাঞ্চল ডুবেছে। এই দুই জেলায় প্রায় ৩০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বিপন্ন হয়েছে জীবনযাত্রার মান। মানুষ বাস করেছে খোলা আকাশের নিচে। মানবেতর জীবন কাটাচ্ছে পানিবন্দি লাখ লাখ মানুষ। এমন প্রতিকূল পরিস্থিতিতে জীবন রক্ষার রসদ হিসেবে সরকারি-বেসরকারি ও ব্যক্তিগত পর্যায়ে দেয়া ত্রাণসামগ্রীর ওপরই ভরসা করছে বানভাসি মানুষ। নিজ নিজ জায়গা থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য করছেন অনেকেই। নিজেদের শ্রম ও অর্থ সাহায্যের মাধ্যমে সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বন্যা মোকাবিলায় কাজ করেছে। এবার সেই ত্রাণ কার্যক্রমে নিজেকে যুক্ত করলেন বাংলাদেশ ক্রিকেট দলের তারকা মুশফিকুর রহিম।
বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ কাজে যুক্ত একটি স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে নিজের এক মাসের বেতন বন্যার্তদের সাহায্যে দিয়েছেন মুশফিক। সেই সংগঠনের এক কর্মী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, মুশফিক ভাইয়ের কাছ থেকে আমরা ৬ লাখ টাকা পেয়েছি। দেড় হাজার পরিবারকে আমরা এই টাকা দিয়ে সহায়তা করব। তাদের রান্না করা খাবার সরবরাহ করব।
সিলেট ও সুনামগঞ্জ স্মরণকালের ভয়াবহ বন্যায় আক্রান্ত হলে গত ১৮ জুন মুশফিক নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় লিখেছিলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটসহ দেশের অন্যান্য অঞ্চলের জন্য দোয়া করছি। মহান আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করুন এবং আমাদের এই অবস্থা থেকে রক্ষা করুন। আসুন আমরা সবাই ক্ষমা প্রার্থনা করি এবং আমাদের প্রিয়জনের জন্য প্রার্থনা করি।

মুশফিকের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সিলেট এবং সুনামগঞ্জের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। গত ২১ জুন বন্যার্তদের জন্য ৫ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় জিনিস পাঠিয়েছে সংস্থাটি।
দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে। পবিত্র হজ পালনের জন্য ছুটি নেয়ার কারণে এই সিরিজে দলের সঙ্গে নেই মুশফিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়