সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

পদ্মা সেতুতে যান চলাচল : প্রথমদিনেই দৌলতদিয়া ঘাট ফাঁকা

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লিটন চক্রবর্তী, রাজবাড়ী থেকে : পদ্মা সেতু উদ্বোধনের পর গতকাল রবিবার থেকে যান চলাচল শুরু হয়েছে। এজন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নেই যানবাহনের চাপ। দৌলতদিয়া ঘাট প্রথমদিনেই হারিয়েছে তার চিরচেনা রূপ। স্বস্তিতে পারাপার হচ্ছে সব ধরনের যানবাহন। সরজমিন ঘুরে দেখা যায়, দৌলতদিয়া ঘাটের কোথাও যানবাহনের সারি নেই। প্রতিটি ফেরিঘাট রয়েছে ফাঁকা। তবে মাঝেমধ্যে দুয়েকটি করে পরিবহন ও দুয়েকটি কাভার্ড ভ্যান ফেরিতে উঠছে। এক-একটি ফেরি ঘাটে ৪০ থেকে ৫০ মিনিট অপেক্ষা করে যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এখন আর ফেরির জন্য মহাসড়কে অপেক্ষা করতে হচ্ছে না। যানবাহনগুলো ঘাটে এসেই সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে। কার্ভাড ভ্যানচালক আবুল হোসেন মিয়া বলেন, সেতু উদ্বোধন হওয়াতে দৌলতদিয়া ঘাট ফাঁকা। আজ যানবাহনের কোনো ভিড় নেই। কুষ্টিয়া থেকে ছেড়ে এসে সরাসরি দৌলতদিয়া ঘাটে পৌঁছে ফেরিতে উঠে গেলাম, যা আগে কখনো সম্ভব ছিল না।
কেরামত আলী ফেরির লস্কর মো. শুকুর আলী বলেন, এপার-ওপার কোথাও গাড়ির চাপ নেই, দুই পারই ফাঁকা। যেখানে একটি ফেরি লোড হতে সময় লাগত ১৫ থেকে ২০ মিনিট। আজ একটি ফেরি লোড হতে সময় লাগছে ৪০ থেকে ৫০ মিনিট। কারণ ঘাটে গাড়ি খুবই কম। গাড়ির জন্য প্রতিটি ফেরিকে অপেক্ষায় থাকতে হচ্ছে। ফেরিঘাটে টিকেট বিক্রেতা আ. রাজ্জাক বলেন, ঘাটে তেমন কোনো পরিবহন নেই। শুধু দুয়েকটি ট্রাক ও ছোট গাড়ি ফেরিতে পারাপার হচ্ছে। এক-একটি ফেরি লোড হতে প্রায় ১ ঘণ্টা করে সময় লেগে যাচ্ছে। বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, স্বপ্নের সেতু চালু হওয়ায় আমাদের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহন পারাপার কিছুটা কমলেও কোনো ধরনের দুর্ভোগ ছাড়া যানবাহনগুলো পার করতে পারছি। এখন এখান থেকে রাজস্ব কিছুটা কম আদায় হবে।
তবে দুয়েক মাস পর গাড়ির সংখ্যা বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
ক্যাপশন : পদ্মা সেতু উদ্বোধনের পর গতকাল রবিবার থেকে যান চলাচল শুরু হয়েছে। এজন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নেই যানবাহনের চাপ। দৌলতদিয়া ঘাট প্রথমদিনেই হারিয়েছে তার চিরচেনা রূপ -ভোরের কাগজ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়