সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

দায়িত্ব পালনের দুই বছর : ফুলপুরের দৃশ্যপটই পাল্টে দিয়েছেন ইউএনও শীতেশ

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আবু রায়হান, ফুলপুর (ময়মনসিংহ) থেকে : সফলভাবে দায়িত্ব পালনের দুই বছর পূর্ণ করলেন ময়মনসিংহের ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শীতেশ চন্দ্র সরকার। ২০২০ সালের ২২ জুন তিনি ইউএনও হিসেবে যোগদান করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘একজন কর্মকর্তা চাইলে জেলা-উপজেলার চেহারা পাল্টে দিতে পারেন।’ তারই প্রমাণ রেখে চলেছেন ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেশ চন্দ্র সরকার। যোগদানের দুই বছরে ফুলপুর উপজেলার দৃশ্যপট পাল্টে দিয়েছেন শীতেশ চন্দ্র সরকার। খুব অল্প সময়েই উপজেলাবাসীর মনে জায়গা করে নিয়েছেন তিনি। যোগদানের পর থেকেই বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক, খেলাধুলা, শিক্ষাব্যবস্থা, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, করোনা মহামারির সময় অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ, করোনাকালে মৃত ব্যক্তিদের সঠিক সময়ে দাফন সম্পন্ন, মৃত ব্যক্তির বাড়ি খাদ্যসামগ্রী পাঠানো, শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, যে কোনো বিষয়ে আর্থিক সহায়তা প্রদান ও জাতির জনকের শতবর্ষ উদযাপনসহ ইত্যাদি উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেশ চন্দ্র সরকার দুই বছর পূর্ণ করেছেন। এরই মধ্যে সততা, কর্মদক্ষতা ও পরিশ্রম দিয়ে ফুলপুর উপজেলার মানুষের কাছে প্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। তার অনন্য উদ্যোগে উপজেলার প্রতিটি মাঠে খেলাধুলা ফিরে এসেছে। মাদক ছেড়ে উপজেলার কিশোর-তরুণ-যুবকরা খেলাধুলায় মনোযোগী হয়ে উঠেছে।
দায়িত্ব পালন করতে গিয়ে জনগণের খুব কাছাকাছি যাওয়ায় জনগণের মধ্যে ইউএনওদের প্রভাব, গুরুত্ব ও জনপ্রিয়তার এক নতুন মাত্রা দেখেছেন উপজেলাবাসী। দীর্ঘ মহামারি করোনা ও বন্যায় উপজেলার দিনে আনা দিনে খাওয়া মানুষজন যখন কর্মসংস্থান হারিয়ে দিশাহারা ছিলেন, ঠিক তখনই সরকারি ৩৩৩ নম্বরের মাধ্যমে উপজেলার হতদরিদ্র মানুষকে প্রধানমন্ত্রীর মানবিক ত্রাণ সহায়তা প্রদান করে মাইলফলক সৃষ্টি করেছেন। সরকারি ভার্চুয়াল সভা-সেমিনার, জাতীয় দিবস এবং নিজের ওপর অর্পিত দায়িত্ব পালনের গুরুত্বপূর্র্ণ ভূমিকায় তিনি সবার নজর কাড়তে পেরেছেন। মুজিববর্ষ হিসেবে সরকারের দেয়া গৃহহীনদের গৃহনির্মাণ কার্যক্রম সততার সঙ্গে সম্পন্ন করতে সক্ষম হয়েছেন। গত ইউপি নির্বাচনে উপজেলার ১০টি ইউনিয়নে উপজেলা প্রশাসন ও থানার প্রশাসনের আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সবকিছুর ঊর্ধ্বে থেকে উপজেলাবাসী ও রাষ্ট্রকে সুন্দর একটি নির্বাচন উপহার দিয়েছেন। সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি জনগণের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। সর্বশেষ বিচক্ষণ এই কর্মকর্তা সবচেয়ে সফলতার স্বাক্ষর রেখেছেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসে উদযাপনে। তার পরিকল্পনা ও নির্দেশনায় জাতীয় বিজয় দিবস এবং সুবর্ণজয়ন্তীর দিনব্যাপী জমকালো অনুষ্ঠান ছিল খুবই আকর্ষণীয় ও পরিচ্ছন্ন, যা একজন দায়িত্বশীল ও দক্ষ কর্মকর্তার মাধ্যমে সম্ভব। স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে কোনো রকম বিতর্ক ছাড়াই মুজিববর্ষ সুবর্ণজয়ন্তীতে দিনব্যাপী জাতীয় মহান বিজয় দিবস উদযাপন ও সুন্দরভাবে সমাপ্তিতে দেখিয়ছেন সফলতা উপজেলাবাসীর মানুষের কাছে হয়েছেন প্রশংসিত। একটি কল্যাণকামী রাষ্ট্র প্রতিষ্ঠায় নির্বাফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেশ চন্দ্র সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়ন ও ফুলপুরকে একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। এটি আমার নৈতিক দায়িত্ব। আমাদের জেলা প্রশাসক, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক এবং সমাজের বিশিষ্টজনরা সব সময় আমার কাজে সহযোগিতা করছেন। তিনি আরো বলেন, প্রকৃতপক্ষে ভালো কাজ করলে সবাই সহযোগিতা করেন। সর্বোপরি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমি হয়তো একদিন এই উপজেলায় থাকব না, কিন্তু থেকে যাবে আমার কর্ম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়