স্বপ্নজয়ের পদ্মা সেতুর নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী

আগের সংবাদ

হাওর জনপদে স্বাস্থ্যসেবা ‘নেই’

পরের সংবাদ

পদ্মা সেতু উদ্বোধন : কুয়াকাটায় রাখাইন ও ট্যুরিস্ট পুলিশের মিষ্টি বিতরণ

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : পদ্মা সেতু উদ্বোধনে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বসবাসরত রাখাইন নৃ-জাতিগোষ্ঠী পিঠা-পুলি উৎসব করেছে। একই সঙ্গে কুয়াকাটার বিভিন্ন সংগঠন ও ট্যুরিস্ট পুলিশ আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় কুয়াকাটা পর্যটন মোটেলের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। আনন্দ শোভাযাত্রাটি সমুদ্রসৈকতে এসে শেষ হয়। ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় ট্যুরিস্ট পুলিশ ছাড়াও ট্যুরিজমের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন, রাজনৈতিক ও সুধী সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। পরে পায়রা উড়িয়ে শুভ সূচনা করা হয়।
এ সময় উপস্থিত সবার মাঝে মিষ্টি বিতরণ ও আনন্দ ভাগাভাগি করে নেন তারা। পরে দুপুরে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালায় ট্যুরিস্ট পুলিশ।
শোভাযাত্রায় উপস্থিত ছিলেন- ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক, পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ, কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ. বারেক মোল্লা, কুয়াকাটা প্রেস ক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব প্রমুখ।
এছাড়া কুয়াকাটার মিশ্রিপাড়ায় বসবাসরত রাখাইন নৃ-জাতিগোষ্ঠীর ধর্মীয় প্রধান উত্তম ভিক্ষুর নেতৃত্বে পিঠা-পুলি উৎসবের আয়োজন করা হয়। পিঠা-পুলি উৎসবে রাখাইন জনগোষ্ঠী ছাড়াও অন্য ধর্মাবলম্বীরা অংশগ্রহণ করেন।
পদ্মা সেতু উদ্বোধনের এই আনন্দের দিনে তারা বসে থাকতে না পেরে পিঠা উৎসবের আয়োজন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাখাইন সম্প্রদায়ের পক্ষ থেকে ধন্যবাদ জানান মিশ্রিপাড়া সীমা বৌদ্ধ বিহারের ধর্মযাজক উত্তম ভিক্ষু।
পদ্মা সেতু চালু হওয়ায় ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কুয়াকাটায় বাড়তি পর্যটক সামাল দিতে তাদের প্রস্তুতির কথা ও জনবল বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ আবুল কালাম আজাদ। ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, পদ্মা সেতু শুধু দক্ষিণাঞ্চল নয়, সারা বাংলাদেশের গর্ব।
পদ্মা সেতু চালুর ফলে কুয়াকাটার মানুষ সামাজিক, অর্থনৈতিকসহ সব ক্ষেত্রে এগিয়ে যাবে বলে মনে করেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আ. বারেক মোল্লা। এই জনপ্রতিনিধি ও রাজনীতিবিদ আরো বলেন, পদ্মা সেতু উদ্বোধনে সব চেয়ে বেশি উপকৃত পর্যটন কুয়াকাটা তথা কলাপাড়া উপজেলাবাসী। এই বর্ষিয়ান রাজনীতিবিদ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে যুগান্তকারী সূচনার জন্ম দিয়েছেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু উদ্বোধনে কুয়াকাটা পর্যটন নগরীসহ কুয়াকাটা পৌরবাসীর মাঝে যেন আনন্দের সীমা নেই। পৌর মেয়র বলেন, পদ্মা সেতু দিয়ে কুয়াকাটায় আগত পর্যটকদের বরণে সব প্রস্তুতি নিয়েছেন। পৌরসভার উদ্যোগে মহাসড়ক আলোকসজ্জাসহ বিভিন্ন সংগঠন তোরণ, ফেস্টুন ও ব্যানার টাঙিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়