স্বপ্নজয়ের পদ্মা সেতুর নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী

আগের সংবাদ

হাওর জনপদে স্বাস্থ্যসেবা ‘নেই’

পরের সংবাদ

নরওয়ের নাইট ক্লাবে গুলিতে নিহত ২

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নরওয়ের রাজধানী অসলোর একটি নাইট ক্লাব ও নিকটবর্তী রাস্তায় গোলাগুলিতে দুজন নিহত ও ১৪ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। গতকাল শনিবারের এ ঘটনার সন্দেহভাজন অপরাধী একজনই বলে ধারণা করা হচ্ছে এবং তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছে পুলিশ। পুলিশের মুখপাত্র থুরা বাস্টা সংবাদপত্র অফটেনপোস্টেনকে জানান, অপরাধস্থলটি লন্ডন পাব থেকে পাশের আরেকটি নাইট ক্লাব হয়ে কাছের রাস্তা পর্যন্ত বিস্তৃত ছিল এবং শনিবার প্রথম প্রহরে গোলাগুলি শুরু হওয়ার কয়েক মিনিট পরই সন্দেহভাজনকে আটক করা হয়।
লন্ডন পাব অসলোর কেন্দ্রস্থলের একটি জনপ্রিয় সমকামী বার ও নাইট ক্লাব বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
নরওয়ের সরকারি সম্প্রচারমাধ্যম এনআরকের প্রতিবেদনে সাংবাদিক উলাভ রুউনেবার্গ বলেন, আমি এক ব্যক্তিকে একটি ব্যাগসহ আসতে দেখলাম, সে একটি বন্দুক বের করে গুলি করতে শুরু করল। এই আক্রমণের উদ্দেশ্য কী ছিল তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি।
শনিবার অসলোতে তৃতীয় লিঙ্গ ও সমকামীদের প্যারেড হওয়ার কথা। ৫০ বছর আগে এই দিনে সমকামীতাকে অপরাধ হিসেবে গণ্য করার আইন বাতিল করেছিল নরওয়ে। নরওয়ের প্রধানমন্ত্রী ইউনাস গর স্তুরে নরওয়ের বার্তা সংস্থা এনটিবিতে দেয়া এক বিবৃতিতে এই ঘটনাকে ‘নিরীহ লোকজনের ওপর চালানো ভয়ানক ও অত্যন্ত মর্মান্তিক আক্রমণ’ বলে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, এই ভয়ঙ্কর কাজের পেছনে কী আছে তা এখনো জানিনা আমরা কিন্তু ভয় ও শোকে আচ্ছন্ন মানুষগুলোকে আমরা বলতে চাই, আমরা আপনাদের পাশে আছি।
পুলিশ জানিয়েছে, এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে এবং আহত ১৪ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর। গণমাধ্যমে আসা ছবিগুলোতে লন্ডন পাবের সামনে পুলিশ ও অ্যাম্বুলেন্স কর্মীসহ আইনপ্রয়োগকারী বাহিনীর অনেক সদস্যকে দেখা গেছে। শহরজুড়ে পুলিশ ও অ্যাম্বুলেন্সের সাইরেনের শব্দের মধ্যে অসলোর আকাশে বেশ কয়েকটি হেলিকপ্টারকে চক্কর দিতে দেখা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়