পদ্মা সেতু উদ্বোধন : বুয়েটে ক্লাস বন্ধ থাকবে ২৫ জুন

আগের সংবাদ

বর্ণিল উৎসবে খুলল দখিন দুয়ার

পরের সংবাদ

স্বাস্থ্য অধিদপ্তর : দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৭৩

প্রকাশিত: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে বন্যাকবলিত এলাকায় মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। সরকারি হিসাবেই এই সংখ্যা ৭০ ছাড়িয়েছে। সেই সঙ্গে বাড়ছে অন্যান্য স্বাস্থ্য সমস্যায় আক্রান্তের সংখ্যাও। ১৭ মে থেকে ২৪ জুন পর্যন্ত সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে বন্যায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ জনের। আর ৪ হাজার ৬১৪ জন আক্রান্ত হয়েছেন বিভিন্ন স্বাস্থ্য সমস্যায়। এর মধ্যে রয়েছে ডায়রিয়া, আরটিআই (চোখের রোগ), চোখের প্রদাহ, চর্মরোগ, বজ্রপাত, সাপের কামড়, আঘাত ইত্যাদি। গতকাল শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃত ৭৩ জনের মধ্যে বন্যার পানিতে ডুবে ৪৯ জন, বজ্রপাতে ১৪, সাপের কামড়ে ১, ডায়রিয়ায় ১ আর ৮ জনের অন্যান্য কারণে মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট বিভাগে ৪৭ জন, ময়মনসিংহ বিভাগে ২২ জন, রংপুর বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। জেলাভিত্তিক তথ্য অনুযায়ী, সুনামগঞ্জ জেলায় সবচেয়ে বেশি ২৬ জনের মৃত্যু হয়েছে। সিলেটে ১৬ জন, নেত্রকোনায় ৮ জন, জামালপুরে ৬ জন, ময়মনসিংহে ৫ জন, শেরপুরে ৩ জন, মৌলভীবাজারে ৩ জন, কুড়িগ্রামে ৩ জন, হবিগঞ্জে ২ জন, লালমনিরহাটে ১ জনের মৃত্যু হয়েছে। এতে আরো বলা হয়, ১৭ মে থেকে ২৪ জুন পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৬ জন এবং ১ জনের মৃত্যু হয়েছে। আরটিআই রোগে আক্রান্ত হয়েছেন ১৪৫ জন। বজ্রপাতে ১৫ জন আক্রান্তের ১৪ জনেরই মৃত্যু হয়েছে।
সাপের কামড়ের শিকার হন ৪ জন। এর মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে ৪৯ জনের মৃত্যু হয়েছে। চর্মরোগে ২৩৬ জন, চোখের প্রদাহে ৭৮ জন, আঘাতপ্রাপ্ত ৮০ জন এবং ৭৩৫ জন অন্যান্য অসুখে আক্রান্ত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়