পদ্মা সেতু উদ্বোধন : বুয়েটে ক্লাস বন্ধ থাকবে ২৫ জুন

আগের সংবাদ

বর্ণিল উৎসবে খুলল দখিন দুয়ার

পরের সংবাদ

পদ্মা সেতু উদ্বোধন : জনসভার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে মন্ত্রী ও আইজিপি

প্রকাশিত: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের জনসভা সফল করতে মাদারীপুরের শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে নিñিদ্র নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে ।
পুলিশ, র‌্যাবসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন। বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।
গতকাল শুক্রবার সকালে জনসভাস্থল পরিদর্শন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ও পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ। পরিদর্শনকালে তারা সংশ্লিষ্টদের বিভিন্ন দিকনির্দেশনা দেন। এ সময় প্রধানমন্ত্রীর জনসভা সফল করার বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা।
পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ বলেন, আধুনিক বাংলাদেশের নবযাত্রা শুরু হবে আজ শনিবার। কারণ, পদ্মা সেতুর মতো বিশাল একটি সেতু বাংলাদেশ নিজস্ব অর্থায়নে করেছে। আজকে আমরা এখানে এসেছি নিরাপত্তা ব্যবস্থা দেখার জন্য।
তিনি বলেন, আমরা আজকে বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে মানুষকে জানিয়ে দিয়েছি এখানে আসা-যাওয়ার পথ কেমন হবে। আমাদের নির্দেশনাগুলো লক্ষ্য করলে জনসভায় আসা মানুষের কোনো সমস্যা হবে না।
আইজিপি আরো বলেন, সারাদেশ থেকে যারা এই ঐতিহাসিক মূহূর্তের সাক্ষী হতে এখানে আসবেন তাদের অনুরোধ করব আমরা যে নির্দেশনাগুলো দিয়েছি সেগুলো অনুসরণ করার জন্য। কিছু বিধিনিষেধ রয়েছে যেগুলো মানলে ম্যানেজমেন্টর জন্য সুবিধা হবে। ড. বেনজীর আহমেদ বলেন, আমাদের সঙ্গে গোয়েন্দা সংস্থার সমন্বয় হচ্ছে। আমরা আশা করি, এই জনসভা সুন্দরভাবে সম্পন্ন হবে। সেতু মন্ত্রণালয়ের নিজস্ব একটি নিরাপত্তা কমিটি রয়েছে তারা কাজ করছে। আমরাও নিরাপত্তার সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী এমন একটি কর্ম সম্পাদন করেছেন যেখানে তিনি সমগ্র পৃথিবীকে যুক্ত করে ফেলেছেন। এই পদ্মা সেতু নিয়ে ইউটিউবে প্রায় ৮০ লাখ কনটেন্ট তৈরি করা হয়েছে। একটি স্থাপনা নিয়ে এমন আলোচনা হয়েছে তা আমরা শুনি নাই।
পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, নাঈম রাজ্জাক এমপি, ইকবাল হোসেন অপু এমপি, আওয়ামী লীগ নেতারাসহ আমরা সার্বক্ষণিক কাজ করছি।
এই জনসভায় লাখো লাখো মানুষ অংশগ্রহণ করবে এটা বলতে পারি কিন্তু কত লাখ মানুষ অংশগ্রহণ করবে তা অনুমান করা সম্ভব নয়। যেভাবে মানুষের সাড়া পাচ্ছি তাতে মনে হচ্ছে শারীরিকভাবে যে সুস্থ থাকবে সেই জনসভায় অংশগ্রহণ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়