পদ্মা সেতু উদ্বোধন : বুয়েটে ক্লাস বন্ধ থাকবে ২৫ জুন

আগের সংবাদ

বর্ণিল উৎসবে খুলল দখিন দুয়ার

পরের সংবাদ

উৎসবের আলোয় ভাসছে পদ্মা সেতু : পুরো এলাকায় সাজ সাজ রব

প্রকাশিত: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মুহাম্মদ রুহুল আমিন : স্বপ্ন বাস্তবে রূপ নিচ্ছে। বহুল কাক্সিক্ষত স্বপ্নের পদ্মা সেতু আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুটি উদ্বোধন করবেন তিনি। এরপর সুধী সমাবেশে বক্তব্য রাখবেন। পরে গাড়িতে করে সেতুর ওপর দিয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তে যাবেন? প্রধানমন্ত্রী। সেখানে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ আয়োজিত জনসভায়। সেতুর ওই পারের ২১ জেলার প্রায় ১০ লাখ মানুষ সেই জনসভায় অংশ নেবেন। এরইমধ্যে জনসভাস্থল সাজানো হয়েছে জাঁকজমকপূর্ণভাবে। সেখানে মঞ্চ করা হয়েছে পদ্মা সেতুর আদলে।
এদিকে পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে মাওয়া প্রান্ত ও মাওয়া সংলগ্ন উপজেলাগুলোতে বিরাজ করছে সাজ সাজ রব। বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেঁয়ে গেছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েসহ শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং উপজেলার রাস্তাঘাট ও অলিগলি। এক্সপ্রেসওয়ের পাশের টংগিবাড়ী ও মুন্সীগঞ্জ সদর উপজেলার বিভিন্ন স্থান ভরে গেছে পোস্টার, ব্যানার, ফেস্টুনে।
শিমুলিয়া ঘাট এলাকায় রাস্তার পাশে শোভা পাচ্ছে বড় বড় বিলবোর্ড ফেস্টুন ও ব্যানার। শিমুলিয়াঘাটে মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে আওয়ামী লীগের সহযোগিতায় তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই

ুঅনুষ্ঠানের পাশেও বড় বড় ব্যানার ফেস্টুন টাঙানো হয়েছে।
গতকাল শুক্রবার দেখা যায়, শিমুলিয়া-ভাঙ্গার মোড় (বর্তমান জয় বাংলা চত্বর) এলাকায় চলছিল শেষ মুহূর্তের সৌন্দর্যবর্ধনের কাজ। জয় বাংলা চত্বরে জয় বাংলা ভাস্কর্য নির্মাণের শেষ মুহূর্তের কাজ চলছিল। সেখানে লাগানো হয়েছে ফুলগাছ। ফুলগাছে পানি দিচ্ছেন মালি। পাশেই শোভা পাচ্ছে বিশাল বিশাল বিলবোর্ড।
রঙিন সাজে সেজেছে ঢাকা মহানগরীও। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও সরকারি প্রতিষ্ঠান সাজানো হয়েছে রঙিন সাজে। মোড়ে মোড়ে টানানো হয়েছে বড় বড় বিলবোর্ড ও ফেস্টুন। এছাড়া সিটি করপোরেশনের ডিজিটাল বিলবোর্ডে গুরুত্ব দিয়ে প্রচার করছে পদ্মা সেতুর বিস্তারিত। এসব বিলবোর্ড, ব্যানার-ফেস্টুনে শোভা পাচ্ছে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।
এদিকে পদ্মা সেতুকে কেন্দ্র করে তৈরি হওয়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ধরে মন্ত্রী, এমপিসহ সরকারি দলের কেন্দ্রীয় নেতারা অনুষ্ঠানস্থলে আসবেন। এই কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের দুই প্রান্ত ও এর সঙ্গে সংযোগ সড়কের কেন্দ্রস্থলকে প্রচার-প্রচারণার কেন্দ্রবিন্দু হিসেবে ধরে নেয়া হয়েছে। এক্সপ্রেসওয়ে ছাড়াও রাস্তা নির্মাণ কাজে নিয়োজিত সেনাবাহিনী, সেতু বিভাগসহ বিভিন্ন দপ্তর ও এই অঞ্চলের কেন্দ্রীয় নেতারা শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং ও ঢাকার দোহার, নবাবগঞ্জ উপজেলার নেতাকর্মীদের দেয়া বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে। পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে আলোচনা হচ্ছে চায়ের দোকান, হোটেল, সেলুন, সরকারি-বেসরকারি অফিস, ক্লাবসহ বিভিন্ন স্থানে। সবই অপেক্ষায় প্রধানমন্ত্রীর উদ্বোধনের। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণও চান এই মাহেন্দ্রক্ষণের অংশীদার হয়ে ইতিহাসের সাক্ষী হতে।
এদিকে পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র লৌহজং উপজেলার মানুষের ঘরে ঘরে আনন্দের বন্যা বইছে। সেতু উদ্বোধনকে কেন্দ্র ?করে শিমুলিয়া পুরানঘাট এলাকায় আতশবাজি উৎসব হবে আজ রাতে। এছাড়া শিমুলিয়াঘাট এলাকায় তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।
এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংসূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ৯টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে মাওয়াপ্রান্তে রওনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় সেখানে পৌঁছাবেন তিনি। এরপর পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। বেলা ১১টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকেট, স্যুভেনির শিট, খাম ও সিলমোহর প্রকাশ করবেন তিনি। বেলা ১১ টা ১০ মিনিটে টোল প্লাজার উদ্দেশে যাত্রা করবেন। ১১ টা ১২ মিনিটে টোল দেবেন। ১১ টা ১৫ মিনিটে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করবেন। এরপর মোনাজাতে অংশ নেবেন। ১১ টা ২৩ মিনিটে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের ম্যুরাল চত্বর থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশ্যে সড়কপথে যাত্রা করবেন। বেলা ১১ টা ৪৫ মিনিটে জাজিরা প্রান্তে উপস্থিত হবেন। সেখানে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করবেন। এরপর মোনাজাতে অংশ নেবেন।
১১টা ৫০ মিনিটে জাজিরা প্রান্ত থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ীর উদ্দেশ্যে সড়কপথে যাত্রা করবেন। বেলা ১২টায় কাঁঠালবাড়ীতে উপস্থিত হবেন এবং আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেবেন। জনসভা শেষে ২ টা ৩৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এর উদ্দেশ্যে সড়কপথে যাত্রা করবেন। ২ টা ৪৫ মিনিটে তিনি সেখানে পৌঁছাবেন। বিকাল ৫টায় জাজিরা থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়