র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

৫ দফা দাবিতে : ছাত্র ইউনিয়নের মানববন্ধন

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : অবিলম্বে বন্যাদুর্গত এলাকাগুলোতে দুর্যোগ চলাকালে জরুরি অবস্থা ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে পাঁচদফা দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজউল্লাহর সভাপতিত্ব ও সহকারী সাধারণ সম্পাদক মাহির শাহরিয়ার রেজার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খায়রুল হাসান জাহিন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রেজোয়ান হক মুক্ত, ঢাকা মহানগর সংসদের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো।
এসময় বক্তারা বলেন, সিলেট, সুনামগঞ্জসহ সারাদেশের যে ভয়াবহ বন্যা হয়েছে তা গত ১২২ বছরে কেউ দেখেনি।
অথচ এমন ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সরকারের কোনো প্রস্তুতি নেই। এমনকি বানভাসিদের কাছে ত্রাণ পর্যন্ত পৌঁছেনি। জনপ্রতি মাত্র সাড়ে ৬ টাকা বরাদ্দ করে জনগণের সঙ্গে তামাশা করা হচ্ছে।
তারা বলেন, এমন ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের সময় যেখানে মানবিক সহযোগিতা নিয়ে উপস্থিত হওয়ার কথা সেখানে তারা পদ্মা সেতুর জাঁকজমকপূর্ণ উদ্বোধন নিয়ে ব্যস্ত আছেন।
মানববন্ধনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতুসহ বিভিন্ন জেলা এবং বিশ্ববিদ্যালয় সংসদের নেতারা উপস্থিত ছিলেন।
ছাত্র ইউনিয়নের পাঁচ দফা দাবিগুলো হলো- বন্যাদুর্গত এলাকায় দুর্যোগকালীন জরুরি অবস্থা ঘোষণা, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য চলমান বাজেট থেকে অর্থ বরাদ্দ দেয়া, বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ এবং পুনর্বাসন নিশ্চিত, ভারতের সঙ্গে নতজানু পররাষ্ট্রনীতি এবং অসম চুক্তি বাতিল, হাওরাঞ্চলে স্বাভাবিক পানিপ্রবাহে বাধা সৃষ্টিকারী সব অপরিকল্পিত সড়ক ও স্থাপনা বাতিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়