র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

১৫ বছর কনডেম সেলে থাকা ফাঁসির ২ আসামি খালাস

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘ ১৫ বছর কনডেম সেলে থাকা ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে খালাস দিয়েছেন আপিল বিভাগ। খালাসপ্রাপ্তরা হলেন, ইসমাঈল হোসেন বাবু ও সোনাদি। খালাস পাওয়া দুজনকে দ্রুত কনডেম সেল থেকে মুক্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।
অন্য আসামি তরিকুল ইসলামের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এ রায় দেন। এদিন আদালতে আসামিপক্ষে শুনানি করেন এডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।
২০০৬ সালের ১০ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ীতে খুন হন মিলিয়ারা খাতুন ও তার কন্যা পারভীন। এ ঘটনায় করা মামলায় ২০০৮ সালে ইসমাঈল, সোনাদি ও তরিকুলকে মৃত্যুদণ্ড দেন বিচারিক আদালত। নিয়ম অনুযায়ী, মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য রায়ের ডেথ রেফারেন্স আসে হাইকোর্টে এবং আসামিদের করা আপিলের শুনানি নিয়ে পরবর্তী সময়ে হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রাখেন।
পরে আসামিরা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন। গতকাল আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজনকে খালাস ও একজনকে যাবজ্জীবন দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়