র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

স্পিনিং প্রকল্পের প্রবৃদ্ধি ধরে রাখতে পরিকল্পনা

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের অন্যতম তালিকাভুক্ত প্রতিষ্ঠান ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেড (ডিএসএসএল)। দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমন্বিত সোয়েটার এবং স্পিনিং প্রকল্পগুলোর মধ্যে অন্যতম এ প্রতিষ্ঠানের পরিশোধিত মূলধন ২০০ কোটি টাকা। দেশের পোশাক খাতের অনেক প্রতিষ্ঠিত সংস্থাকে পৃষ্ঠপোষকতা এবং সহায়তা দানকারী ড্রাগন গ্রুপের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান ডিএসএসএল। ড্রাগন গ্রুপের আরেকটি কারখানা ড্রাগন সোয়েটারস বাংলাদেশ লিমিটেড (ডিএসবিএল) ১৯৯১ সাল থেকে সফলভাবে পরিচালনা করছে। এর পরিশোধিত মূলধন ৪২৪ কোটি টাকা। স¤প্রতি এটি ঢাকা থেকে কুমিল্লায় স্থানান্তর করার জন্য উদ্যোগ নেয়া হয়েছে।
কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঠিক পাশেই অবস্থিত নিজস্ব শিল্প-কমপ্লেক্সে ডিএসএসএল বিপুল সংখ্যক স্থানীয় লোককে নিয়োগ করেছে। এখন সেই কমপ্লেক্সে ডিএসবিএল কারখানা স্থানান্তরিত হলে কর্মসংস্থানের আরো সুযোগ সৃষ্টি হবে এবং এলাকার উন্নয়নে অবদান রাখবে বলে জানান ড্রাগন গ্রুপের চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস। তিনি বলেন, ড্রাগন সোয়েটার দক্ষিণ এশিয়ার অন্যতম সবচেয়ে বড় সমন্বিত প্রকল্প। এর ক্লায়েন্ট বিশ্বের শীর্ষস্থানীয় ক্রেতাদের অনেকেই। আমাদের মূল্যবান ক্রেতারা চান, আমরা আরো উন্নতি করি। ফলস্বরূপ, স¤প্রসারণকে সামঞ্জস্যপূর্ণ করতে এবং সর্বোত্তম অপারেশনাল সিনার্জি অর্জনের জন্য আমাদের কিছু উৎপাদন কারখানাকে ঢাকার বাইরে স্থানান্তর করতে হচ্ছে।

চেয়ারম্যান বলেন, প্রতি বছর বাংলাদেশে উৎপাদিত সুতা ও সোয়েটারের চাহিদা উল্লেখযোগ্য হারে বাড়ছে এবং সেই গতি ধরে রাখতে উৎপাদনকারী কারখানার সক্ষমতা বৃদ্ধি এবং উৎপাদন কারখানার স¤প্রসারণ বাধ্যতামূলক। যেহেতু কম্পোজিট প্রজেক্ট থেকে উৎপাদিত পণ্যের চাহিদাও ব্যাপকভাবে বাড়ছে, কোম্পানিটি তার সোয়েটার উৎপাদনক্ষমতার পাশাপাশি স্পিনিং ক্ষমতা বাড়ানোর পরিকল্পনা করছে, যাতে অ্যাক্রেলিক এবং অন্যান্য সুতার ক্রমবর্ধমান চাহিদা মেটানোর মাধ্যমে ক্রেতাদের সেবা দেয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়