র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

বড়শিতে ধরা পড়ল ৩০ কেজির কাতল

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : জেলার বাবুগঞ্জ উপজেলার এতিহ্যবাহী দুর্গা সাগর দীঘি থেকে ৩০ কেজি ওজনের একটি কাতল মাছ বড়শি দিয়ে শিকার করেছেন সৌখিন মৎস্য শিকারি রাজু খলিফা।
নগরীর ভাটিখানা এলাকার বাসিন্দা মৎস্য শিকারি রাজু জানান, পাঁচ হাজার টাকার টিকেট মূল্যে বুধবার সকাল থেকে তিনি দীঘিতে চারটি ছিপের বড়শি দিয়ে মাছ শিকার শুরু করেন। সন্ধ্যায় বিশাল সাইজের কাতল মাছটি তার বড়শিতে ধরা পড়ে। পৌনে এক ঘণ্টার চেষ্টায় তিনি মাছটি ডাঙ্গায় তুলতে সমর্থ হয়েছেন। পরবর্তী সময়ে ওজন করে দেখতে পান কাতল মাছটির ওজন ৩০ কেজি। এছাড়া সকাল থেকে রাত ৯টা পর্যন্ত তিনি ১৬ কেজি ওজনের একটি পাঙ্গাস, আট কেজি ওজনের একটি বিগ্রেড ও একই ওজনের আরো একটি কাতল মাছ শিকার করেছেন।
রাজু বলেন, জেলা প্রশাসনের মালিকানাধীন এ দীঘিতে টিকেটের বিনিময়ে যে কেউ মৎস্য শিকার করতে পারেন। দীঘি এলাকায় অফিস থেকে পাঁচ হাজার টাকার মূল্যে টিকেট সংগ্রহ করে মাছ শিকার করা যায় বলেও তিনি উল্লেখ করেন। রাজু আরো বলেন, ৩০ কেজি ওজনের কাতল মাছটি ক্রয়ের জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু আমরা মাছ বিক্রি করি না বলে জানিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়