র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধন আগামীকাল : এখনো চলাচলের অযোগ্য সদরপুরের সড়ক

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : পদ্মা সেতু চালু হচ্ছে আগামীকাল শনিবার। পদ্মা সেতুর চাপ সামলাতে পদ্মা সেতু নির্মাণের শুরু থেকে ভাঙ্গা উপজেলার তারাইল থেকে ফরিদপুর হয়ে গোয়ালন্দ পর্যন্ত প্রায় শত কিলোমিটার বাইপাস সড়ক নির্মাণের কাজ শেষ হয়নি। তারাইলের শুরু থেকে আকা-বাঁকা ও সরু সড়ক এখনো বিদ্যমান। সড়কটি দুই লেন হওয়ার কথা থাকলেও এক লেনেই রয়ে গেছে। সদরপুর অঞ্চলের বিভিন্ন সড়ক এখনো গাড়ি চলাচলের জন্য অযোগ্য হয়ে আছে। এখানকার ৩টি সেতু নির্মাণের কাজ শেষ হয়নি। সদরপুর বাজার ও কৃষ্ণপুর বাজারের দোকানপাট সরানো হয়নি।
ফরিদপুর টেপাখোলা এলাকায় সড়ক সম্প্রসারণ করা হয়নি। সড়কের বাঁকগুলো এখনো সোজা করা হয়নি।
পদ্মা সেতু চালুর দিন থেকে গোয়ালন্দ তারাইল সড়কে পরিবহনসহ সব ধরনের যানবাহন চলাচল করার প্রস্তুতি নিচ্ছে। কয়েকটি পরিবহন মালিক তাদের টিকেট কাউন্টার নির্মাণ করে ফেলেছে। গাড়ি চলাচলের সব প্রস্তুতি শেষ হলেও সড়কে গাড়ি চলাচলের প্রস্তুতি শেষ হয়নি বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের ফরিদপুরের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা হলে তিনি জানান, সড়ক সেতুসহ বিভিন্ন সমস্যার কাজ দ্রুতগতিতে চলছে। শিগগিরই কাজ সমাপ্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়