র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

ঢাবি ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের স্নাতক (বিএফএ) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার বহুনির্বাচনী অংশের প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুর একটায় এই তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। প্রাথমিক তালিকায় বহুনির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ মেধাক্রমের প্রথম ১ হাজার ৫০০ জনের তালিকা দেয়া হয়েছে। নির্বাচিতরা আগামী ২ জুলাই লিখিত (ড্রয়িং) পরীক্ষায় অংশ নিতে পারবেন। লিখিত পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়, চলবে দুপুর ১টা পর্যন্ত।
শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে নিজস্ব ড্যাশবোর্ডে লগইন করে অথবা ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে দেয়া নির্দেশনা অনুযায়ী এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন।
এবছর মোট ১৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৪৪৪ জন। ঢাকায় পরীক্ষা দিয়েছেন ৪ হাজার ৭৫৭ জন ও ঢাকার বাইরে ৭টি বিভাগে পরীক্ষা দিয়েছেন ২ হাজার ৬৮৭ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়