গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

৬৫ দিনের নিষেধাজ্ঞা মানছেন না জেলেরা

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে পাথরঘাটাসহ দক্ষিণ উপকূলের অসাধু জেলেরা বঙ্গোপসাগরে ইলিশ শিকার করছেন।
সাগরে যাওয়ার পথে ইতোমধ্যেই পাথরঘাটার এফবি আলাউদ্দিন হাফিজ নামে দুটি? ট্রলার আটক করেছে পাথরঘাটার মৎস্য দপ্তর। প্রত্যেকটি ট্রলারকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু।
বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মাছুম কোম্পানির মাছধরা ট্রলার দুদিন আগে সাগরে যাওয়ার পথে সামগ্রীসহ পাথরঘাটা সদর ইউনিয়নের বাদুরতলা খাল থেকে আটক হয়।
পাথরঘাটা মৎস্য কর্মকর্তা বলেন, মাছ ধরার ট্রলার রাতের আঁধারে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে সাগরে যাওয়ার জন্য বরফসহ অন্যান্য সামগ্রী নিয়ে নদীর তীরে প্রস্তুতি নিচ্ছিল। আমরা নদীতে অভিযানে নামলে তারা ট্রলারগুলোকে গোপন স্থানে সরিয়ে রাখে।
বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে আমরা ট্রলার দুটি আটক করে জরিমানা করেছি। ট্রলারে থাকা প্রায় ৩ লাখ টাকার বরফ কেরোসিন দিয়ে নষ্ট করে দেয়া হয়েছে।
ট্রলারের মালিক মাসুম কোম্পানি সাংবাদিকদের বলেন, আমি ঢাকায় ছিলাম। ট্রলার দুটি সাগরে যাওয়ার জন্য নয়, নদী মোহনায় মাছ ধরার জন্য প্রস্তুতি নিচ্ছিল। মৎস্য অধিদপ্তর খবর পেয়ে জরিমানা করেছে।
এদিকে গতকাল এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত পাথরঘাটা ও আশপাশের এলাকার কমপক্ষে ১০টি মাছ ধরার ট্রলার গভীর সমুদ্রে রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়