গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

হাসিনা-মোদিকে কটূক্তি : ডিজিটাল নিরাপত্তা মামলায় আলালের আগাম জামিন

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নূর উদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ আদেশ দেন। আদালতে আলালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও এডভোকেট মো. তাজুল ইসলাম।
সাংবাদিকদের তাজুল ইসলাম বলেন, আলালের বিরুদ্ধে গত বছরের ১৩ ডিসেম্বর খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সাইফুল ইসলাম। এই মামলায় আলাল ও বিএনপি নেতা মোসাদ্দিক জায়গীরদারসহ অজ্ঞাতনামা আরো ১০-১২ জনকে আসামি করা হয়। তাদের মধ্যে সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের এডমিনও রয়েছেন।
এজাহার সূত্রে জানা যায়, গত বছরের ১ অক্টোবর রাজধানীতে বিএনপির একটি আলোচনা সভায় প্রধানমন্ত্রীর সম্পর্কে কটূক্তি ও কুরুচিপূর্ণ মানহানিকর বক্তব্য প্রদান, মিথ্যা তথ্য ও উপাত্ত প্রকাশ করেন মোয়াজ্জেম হোসেন আলাল। ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও তিনি বিতর্কিত বক্তব্য দেন। পরে এগুলো ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়। যা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়