গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

শ্রেষ্ঠ কৃষি বিজ্ঞানীর পুরস্কার পেলেন ড. বাবুল চন্দ্র সরকার

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কৃষি গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)’র উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ফল বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান ড. বাবুল চন্দ্র সরকারকে কৃষি মন্ত্রণালয় এ বছর ‘শ্রেষ্ঠ কৃষি বিজ্ঞানী’ পুরস্কার প্রদান করেছে। কৃষি মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২১-২২ এর কর্মসম্পাদন সূচকের আওতায় তাকে শ্রেষ্ঠ কৃষি বিজ্ঞানী পুরস্কারে ভূষিত করা হয়। বিজ্ঞপ্তি।
গত ২১ জুন সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০২২-২৩ অর্থবছরের এপিএ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ড. বাবুল চন্দ্র সরকারের হাতে ‘শ্রেষ্ঠ কৃষি বিজ্ঞানী’ পুরস্কার তুলে দেন। এ সময় কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবদুর রৌফসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তকর্তারা ও বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।
ব্যক্তিগত জীবনে এক সন্তানের জনক এ বিজ্ঞানী ১৯৬৪ সালের ১ সেপ্টেম্বর নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার গুজির কোনা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সাইট্রাস গবেষণা কেন্দ্র, জৈন্তাপুর, সিলেট এ বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপর তিনি নিয়মিতভাবে ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা পদে পদোন্নতি প্রাপ্ত হন।
ড. বাবুল চন্দ্র সরকার ২০১০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উদ্যানতত্ত্ব বিষয়ে সফলতার সঙ্গে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়