গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

বন্যা ও বন্যাসৃষ্ট দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৪২

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে বন্যাকবলিত এলাকাগুলোতে ডায়রিয়া, সাপের কামড়, পানিতে ডুবে ও আঘাতজনিতসহ নানা কারণে ৪২ জনের মৃত্যু হয়েছে। ১৭ মে থেকে ২২ জুন পর্যন্ত সিলেট, ময়মনসিংহ এবং রংপুর বিভাগে এসব মৃত্যু হয়েছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো বন্যাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বন্যাকবলিত এলাকার পাশাপাশি মৃতের সংখ্যাও বাড়ছে। গতকাল বন্যায় আরো ৬ জনের মৃত্যু হয়েছে। সিলেট, ময়মনসিংহ এবং রংপুর বিভাগে বন্যায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ জনের। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৩৬ জন। মৃত ৪২ জনের মধ্যে বন্যার পানিতে ডুবে ২৩ জন, বজ্রপাতে ১২ জন, সাপের কামড়ে ১ জন, আর ৬ জনের অন্যান্য কারণে মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট বিভাগে ২১ জন, ময়মনসিংহ বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে। জেলাভিত্তিক তথ্য অনুযায়ী, সিলেট জেলায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। সেখানে মারা গেছেন ১৩ জন। সুনামগঞ্জে ৫ জন, ময়মনসিংহে ৫ জন, নেত্রকোনায় ৫ জন, জামালপুরে ৫ জন, শেরপুরে ৩ জন, মৌলভীবাজারে ৩ জন, কুড়িগ্রামে ২ জন এবং লালমনিরহাটে ১ জনের মৃত্যু হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ১৭ মে থেকে ২২ জুন পর্যন্ত ৩ হাজার ৪০৩ জন আক্রান্ত হয়েছেন বিভিন্ন স্বাস্থ্য সমস্যায়। এর মধ্যে রয়েছে ডায়রিয়া, আরটিআই (চোখের রোগ), চোখের প্রদাহ, চর্মরোগ, বজ্রপাত, সাপের কামড়, আঘাত ইত্যাদি। দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫১৬ জন। তবে এই সময়ে কারো মৃত্যু হয়নি। আরটিআই রোগে আক্রান্ত হয়েছেন ১০৩ জন। ১৩ জন বজ্রপাতের কবলে পড়লে মারা যায় ১২ জন। সাপের কামড়ের শিকার হন ৪ জন, এর মধ্যে মৃত্যু হয়েছে ১ জনের। পানিতে ডুবে ২৩ জনের মৃত্যু হয়েছে। চর্ম রোগে ১৬৩ জন, চোখের প্রদাহে ৬১ জন, আঘাতপ্রাপ্ত ৩৯ জন এবং ৪৮১ জন অন্যান্য অসুখে আক্রান্ত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়