গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

নোয়াখালী : সহপাঠীদের বিক্ষোভে বাল্যবিয়ে পণ্ড

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর চাটখিলে এক কিশোরীর (১৩) স্কুলের সহপাঠীদের বিক্ষোভে তার বাল্যবিয়ে পণ্ড করে দিয়েছে প্রশাসন। গতকাল বুধবার দুপুরে উপজেলার ৪নং বদলকোট ইউনিয়নের মধ্য বদলকোট গ্রামে এ ঘটনা ঘটে। চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম মোসা বলেন, বদলকোট ইউনিয়নের দারুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণি পড়–য়া এক শিক্ষার্থীর বিয়ে হচ্ছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই কিশোরীর সহপাঠীরা তার বিয়ের খবর শুনে লাল পতাকা হাতে ওই কিশোরীর বাল্যবিয়ে বন্ধের দাবিতে তার বাড়িতে বিক্ষোভ করে। এরপর থানা পুলিশের কয়েকজন সদস্য নিয়ে কনের বাড়িতে উপস্থিত হই। ভ্রাম্যমাণ আদালতে কম বয়সে বিয়ে দেয়ার চেষ্টার অভিযোগে কনের বাবাকে ২ হাজার ও বরের পক্ষকে ৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। মেয়ে প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে বিয়ে দেবেন না মর্মে মুচলেকা দেয় তার পরিবার।

ইউএনও বলেন, মানুষ সচেতন হলে বাল্যবিয়ে শূন্যের কোটায় নামিয়ে আনা সম্ভব। একই সঙ্গে উপস্থিত সবাইকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে অবহিত করার সঙ্গে সঙ্গে বাল্যবিয়ের ঘটনা ঘটলে তাকে অবহিত করার অনুরোধ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়