গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

নাভানা ফার্মার বিডিং শুরু ৪ জুলাই

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসতে নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের বিডিং (নিলাম) শুরু হবে আগামী ৪ জুলাই। ওইদিন বিকাল ৫টা থেকে শুরু বিডিং চলবে ৭ জুলাই বিকাল ৫টা পর্যন্ত। গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীরা আবেদন করতে পারবেন। দামের পরিপ্রেক্ষিতে কোম্পানিটির শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারিত হবে। কাট-অফ প্রাইসের চেয়ে ১০ শতাংশ কম দামে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। গত ৮ জুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৬তম সভায় পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করতে নাভানা ফার্মার বিডিংয়ের অনুমোদন দেয়া হয়। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি নতুন ভবন নির্মাণ, ইউটিলিটি ও ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্ফোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।
প্রসপেক্টাস অনুসারে, ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত (৯ মাসে) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩৯ পয়সা। গত ৫ বছরে কর পরবর্তী মুনাফার ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫১ টাকা। গত ৩১ মার্চ পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ২ পয়সা। আর পুনর্মূল্যায়ন পরবর্তী মূল্য ছিল ৪৩ টাকা ৫৩ পয়সা। আইপিও অনুমোদনের ক্ষেত্রে বিএসইসির দেয়া শর্ত হচ্ছে, পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে নাভানা ফার্মা কোনো লভ্যাংশ ঘোষণা করতে পারবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়